শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:৩৫ পূর্বাহ্ন

ভারতের সীমান্তবেড়া নিয়ে বৈঠক করলেন ফেনী নদীর তীরে

ভারতের সীমান্তবেড়া নিয়ে বৈঠক করলেন ফেনী নদীর তীরে

|নুরুল আলম| খাগড়াছড়ির রামগড় সীমান্তের ওপারে ফেনীনদীর তীরে বৈঠক করলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার (৮মার্চ) বিকেলে বৈঠকটি অনুষ্ঠিত হয়।
সীমান্তসূত্রে পাওয়া তথ্যে জানায়ায়, ত্রিপুরা সীমান্তে ১৫০ গজের মধ্যে কাটাতারের বেড়া নির্মাণ নিয়ে বাংলাদেশের সাথে সৃষ্ট জটিলতার কারণ প্রত্যক্ষ করতে তিনি সাব্রুম সফরে আসেন। রামগড় পৌরসভার বল্টুরামটিলা এলাকার ওপারে সাব্রুমের কাঁঠালছড়ি নামকস্থানে ফেনী নদীর তীরে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর (বিএসএফ) কর্মকর্তাদের সাথে কাটাতারের বেড়ার ইস্যু নিয়ে এ বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
বিকেল ৪টা হতে সাড়ে ৪টা পর্যন্ত বৈঠকটি অনুষ্টিত হয়। বৈঠকে বিএসএফের তরফ থেকে কাটাতারের বেড়া ও সীমান্ত সড়ক বিষয়ে মন্ত্রীকে ব্রিফিং করা হয়। বৈঠকে ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব দেব, বিএসএফের মহাপরিচালক পংকজ সিংসহ সেদেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী ফেনী নদীর কুলঘেষে ভারতের কাটাতারের বেড়া নির্মাণের কাজ পরির্দশন করেন।
প্রসঙ্গত: রামগড় ও মাটিরাঙ্গা সীমান্তের বিপরীতে কয়েকটি স্থানে সীমান্তের ১৫০ গজের মধ্যে দুদেশের যৌথভাবে অনুমোদিত নকশা অনুসরণ না করে কাটাতারের বেড়া নির্মাণের কাজ করার চেষ্টা করলে বাংলাদেশের সাথে সৃষ্ট জটিলতা নিরসন করতে দুদেশের সরকার পর্যায়ে যোগাযোগের উদ্যোগ নিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র কাছে আবেদন জানানো হয়।
এদিকে, ফেনী নদীর কূল ঘেঁষে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এ সফর ঘিরে পুরো সীমান্ত এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd