শনিবার, ২১ মে ২০২২, ০৪:০০ অপরাহ্ন

শিরোনাম :
রাঙ্গামাটি জেলায় আ’লীগের সম্মেলন রাজনৈতিক অঙ্গনে উত্তাপ্ত পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির প্রথম নারী জেলা প্রশাসক শ্রাবস্তী রায় “পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও জুম্ম জাতির অধিকার প্রতিষ্ঠার দাবী” কর্ণফুলী নদীতে এখনও ফেরি, সেতু না হওয়ায় যাত্রীদুর্ভোগ চরমে বীর মুক্তিযোদ্ধা রেফায়েত উল্লাহকে গার্ড অব অনার প্রদান রামগড় উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কাউন্সিল সম্পন্ন গুইমারা উপজেলা নির্বাচনে প্রার্থীতা বাছাই সম্পন্ন- বাতিল ২ মহালছড়িতে সরকারি টাকা নিয়ে উধাও নিরাপত্তা প্রহরীর কাপ্তাই পিডিবি এলাকায় যাত্রী ছাউনী ও নবনির্মিত রাস্তার উদ্বোধন নানিয়ারচরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরণ
মানিকছড়িতে গণহত্যা দিবস উপলক্ষে আলাচনা সভা

মানিকছড়িতে গণহত্যা দিবস উপলক্ষে আলাচনা সভা

নিজস্ব প্রতিবেদকঃ ২৫ মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষে মানিকছড়িতে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। শুক্রবার (২৫ মার্চ) সকাল ১১টায় উপজেলার সম্পদ কর্মকর্তা ডা. সূচয়ণ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো: জয়নাল আবেদীন। এ সময় সহকারী কমিশনার (ভূমি) রুম্পা ঘোসসহ সকল দপ্তর প্রধান, জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য দেন, কৃষি কর্মকর্তা মো: হাসিনুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো: সফিউল আলম চৌধুরী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো: সালাহউদ্দিন আফ্রাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: লিয়াকত আলী, যুব উন্নয়ন কর্মকর্তা মো: শহীদ উল্লাহ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান প্রমূখ।

মুক্তিযোদ্ধা কমান্ডার মো: সফিউল আলম চৌধুরী বলেন, পাকিস্থান সরকার আমাদের মাতৃভাষা কেড়ে নিতে ব্যর্থ হয়েও থেমে যায়নি। ২৫ মার্চ রাতে পাকিস্থানী হানাদার বাহিনী এদেশের বৃদ্ধিজীবী ও নিরীহ ঘুমন্ত মানুষের উপর নির্মম হত্যাযজ্ঞ চালায়। তবুও তারা বাঙ্গালীকে দমিয়ে রাখতে পারেনি।

বাঙ্গালীর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ঐক্যবন্ধ জাতি ৯ মাস যুদ্ধ করে অবশেষে দেশকে বিশ্বের মানচিত্রে লাল-সবুজের পতাকা এনে দিয়েছে। এখন ইতিহাসের সঠিক চর্চার মাধ্যমে নতুন প্রজন্মরা দেশের সম্মান রক্ষায় নিজেদের আত্মনিয়োগ করা।

প্রধান অতিথি বলেন মুক্তিযুদ্ধের ইতিহাসের ভয়াবহতা এতটা হৃদয়স্পশী বিষয় যে, তা অনুধাবন করলে শরীর শিহরিত হয়ে উঠে। সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের ঘটনা শুধু অনুষ্ঠানে সীমাবন্ধ না রেখে এর তাৎপর্য আজকের প্রজন্মকে জানাতে হবে। তাহলে দেশপ্রেম জাগ্রত হবে। মুক্তিযুদ্ধে উপজেলা সকল মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে মংরাজার অবদান ও ইতিহাস নিয়ে একটি প্রকাশনা বের করার উদ্যোগ নেওয়া হবে তিনি ঘোষনা দেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd