শুক্রবার, ২০ মে ২০২২, ১১:০৭ পূর্বাহ্ন

যোগ্য,মেধাবীদের খুঁজচ্ছে পুলিশ: খাগড়াছড়ি এসপি

যোগ্য,মেধাবীদের খুঁজচ্ছে পুলিশ: খাগড়াছড়ি এসপি

স্বচ্ছতায় খাগড়াছড়িতে পুলিশে ১৭ সদস্য পরীক্ষায় উর্ত্তীণ

আল-মামুন, খাগড়াছড়ি:: যোগ্য,মেধাবীদের পুলিশের সেবামুলক এই পেশায় খুঁজচ্ছে উল্লেখ করে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেছেন, মেধাবী,দক্ষ ও যোগ্যদের দেশ সেবায় এগিয়ে আসতে হবে।

বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (নারী ও পুরুষ) নিয়োগ পরীক্ষা ২০২২ এর ফলাফল প্রকাশকালে খাগড়াছড়ি পুলিশ লাইন্সে তিনি একথা বলেন। লিখিত,মৌখিকসহ বিভিন্ন পরীক্ষা অনেকেই অংশ নিলেও ৩৬জন ভাইভা পরীক্ষা ১৭ জন উর্ত্তীণ পুলিশ সদস্য’র জন্য চুড়ান্তের নাম ঘোষনা করা হয় এসময়। যোগ্যতা যাছাইয়ে দীর্ঘ পথ পারী দিয়ে স্বচ্ছতার মাধ্যমে খাগড়াছড়িতে পুলিশ নিয়োগে সন্তুষ্ট পদ প্রত্যাশীরাও।

এতে ১৭ জন্য পুলিশ সদস্য নিলেও মুক্তিযোদ্ধা কোটা,পোষ্য কোটা যাছাই-বাছাই করেই নির্ধারণ এবং পরবর্তীতে লিখিত,মৌখিকসহ পরীক্ষায় উর্ত্তীণদের কোন প্রকাশ অর্থ ছাড়াই দেশ সেবা কাজে “পুলিশ কনস্টেবল” পদে চুড়ান্তের দ্বারপ্রান্তে পৌঁছাই।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেন, যাদের মনবল আছে,দেশ সেবার কাজে নিজেদের নিযুক্ত করবে এবং যোগ্যতাই তাদের লক্ষ্যে পৌঁছে দিবে। তাই লেখা-পড়া,খেলাদুলাসহ প্রতিটি ক্ষেত্রে নিজেদের গড়ে তুললে আরো ভালো কিছু যোগ্যদের জন্য অপেক্ষা করছে বলেও তিনি জানান। এ প্রক্রিয়ায় রাঙ্গামাটি ও ফেনীর দুই পুলিশ কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

গত ১লা ফেব্রুয়ারী ২০২২ অনলাইনে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশের পর ৯ মার্চ ২০২২ খাগড়াছড়িতে আনুষ্ঠানিক নিয়োগ র্কাযক্রম শুরু হয় বলে সূত্র জানান। পরে নানা ধাপ পেরিয়ে যোগ্যতা বলে মেধাবী ও প্রাপ্যরাই এই পদে নিয়োগ পেতে যাচ্ছে বলে মত প্রকাশ করেন এসপি। অন্যদিকে চাকরী প্রত্যাশী অনেক ফলাফল চুড়ান্ত প্রকাশের পর আনন্দে অশ্রুসিক্ত চোখে পুলিশের আইজিপি ও খাগড়াছড়ি পুলিশ সুপারকে স্বচ্ছ এই নিয়োগের জন্য ধন্যবাদ জানান।

এই নিয়োগ প্রক্রিয়ায় মোট আবেদন করে ৫৪২ জন প্রার্থী। তার মধ্যে লিখিত পরীক্ষার জন্য মনোনিত হয় ১৪৫ জন, বিভিন্ন ইভেন্ট পেরিয়ে ৩৬ জন ফলাফলে উর্ত্তীণ হলেও সর্বশেষ ভাগ্যযুদ্ধে ২ নারী ও ১৫ জন্য পুরুষ কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়ায় চুড়ান্ত হয় এতে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd