বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:০১ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
পানছড়িতে ভূমি বিরোধের জেরে “যুবক’কে কুপিয়ে হত্যার চেষ্টা”

পানছড়িতে ভূমি বিরোধের জেরে “যুবক’কে কুপিয়ে হত্যার চেষ্টা”

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলাধীন উল্টাছড়িতে ভূমি বিরোধের জের ধরে শাজাহান কবির সাজু (৩৩) নামের এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে মোসলেম উদ্দিন (৫২) নামের এক ব্যাক্তি। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে গুরুত্বর আহত শাজাহান কবির সাজু উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যায়স্থানীয়রা। এ ঘটনায় তার স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠে হাসপাতাল এলাকা।

স্থানীয়রা জানান, শাজাহান কবির সাজু ও তার ভাইদের পাশ^বর্তী জায়গা নিয়ে বিরোধ দীর্ঘ দিনের। দুপুরে হঠাৎ করে সিমানা বেড়া দেওয়ার সময় সীমানা সঠিক হয়নি বলে প্রতিবাদ করায় প্রতিবেশী মোসলেম উদ্দিন ধারালো দা’ দিয়ে শাজাহান কবির সাজুকে কোপ দেয়।

এতে তার ঘাঁড়ে বড় একটি অংশ কেটে ব্যাপক রক্তক্ষরণের ফলে তার অবস্থা এখনো শঙ্কা মুক্ত নয় বলে জানা যায়। হামলাকারী মোসলেম উদ্দিন উল্টাছড়ি বাজার এলাকার আবু তাহের এর ছেলে। এ ঘটনায় হামলা মো: মোসলেম উদ্দিনকে ইন্ধনদাতা হিসেবে স্থানীয় ৫নং উল্টাছড়ি ওয়ার্ড মেম্বার ফজলুর রহমানকে দায়ী করেন হামলায় আহত শাজাহান কবির সাজু স্বজনরা। হামলাকারী ফজলুর রহমানের প্রভাব বিস্তার করে আসছে বলে অভিযোগ আনা হয় এতে। তবে এই দায় অস্বীকার করে অভিযুক্ত ৫নং উল্টাছড়ি ওয়ার্ড মেম্বার ফজলুর রহমান।

সাজুর বড় ভাই মো: আরসাদ আলী ঘটনার বর্ণনা দিয়ে বলেন, দীর্ঘ দিন ধরে এই ভূমি নিয়ে বিরোধ। হঠাৎ ভাবে এ জায়গায় বেড়া (সীমানা) দেওয়া নিয়ে কথা বলায় তারই ছোটভাই শাজাহান কবির সাজু হত্যার চেষ্টা করে জানিয়ে অভিলম্বে এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানান। এ ঘটনায় মামলার প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।

পানছড়ি থানার ওসি আনচারুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি জানান, এ ঘটনায় আহতের পক্ষ থেকে অবিহিত করা হয়েছে। পুলিশ কাজ করছে। এ নিয়ে আইনি প্রদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd