শনিবার, ২৫ Jun ২০২২, ০২:৩৫ অপরাহ্ন

শিরোনাম :
গুইমারায় সেনাবাহিনীর অভিযানে বিপুল অবৈধ কাঠ জব্দ গুইমারায় স্কুল ব্যাগ,সেলাই মেশিন ও স্যানিটারী ন্যাপকিন বিতরণ খাগড়াছড়িতে আ’লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ২২ জুন থেকে কাপ্তাই হ্রদে চলবে লঞ্চ স্থানীয় জনপ্রতিনিধিদের নিরব ভূমিকায় খাগড়াছড়ির মানিকছড়িতে সাংবাদিক পরিবারের জায়গা উপর হামলা ও জায়গা দখলের চেষ্টা পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের প্রার্থনা ও খাবার বিতরণ খাগড়াছড়ির সড়ক বিভাগের সবুজ চাকমা শুদ্ধাচার পুরস্কার পেলেন ভারীবর্ষণে পাহাড় ধ্বসের আশঙ্কায় নানিয়ারচরে প্রশাসনের সচেতনতামূলক অভিযান বাঘাইছড়িতে বন্যার্তদের মাঝে ২৭ বিজিবির ত্রাণ বিতরণ খাগড়াছড়ি সদরে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও দীঘিনালায় অপরিবর্তিত

ভাঙ্গনের কবলে কাপ্তাইয়ের নৌবাহিনী সড়ক

নিজস্ব প্রতিবেদক:: বাংলাদেশ সুইডেন পলিটেকনিক হয়ে নৌবাহিনী সড়কটি ভাঙ্গনের কবলে পড়েছে। যে কোন মুহুর্তে বড় ধরনের ভাঙ্গনের ফলে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা করেছে স্থানীয়রা। লাগাতার কয়েদিনের বৃষ্টির কারণে প্রধান সড়কের একপাশে ভাঙ্গন দেখা দিয়েছে। ফলে সড়কের একপাশের ভাঙ্গনটি বড় আকার ধারন করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এসড়ক দিয়ে প্রতিদিন বহু ছোটবড় ও ভারী যানবাহন চলাচল করে থাকে। এসড়কের পাশে রয়েছে সেনা,নৌ, পুলিশসহ সরকারি-বেসরকারি শিল্প-কারখানা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। সড়কের একপাশ ভাঙ্গনের ফলে ঝুঁকি নিয়ে উক্ত প্রতিষ্ঠান সমূহে যানবাহন চলাচল করছে। সওজ বিভাগের এই সড়কে ভাঙ্গনের বিষয়ে কারো কোন নজরদারী নেই বললেই চলে।

সম্প্রতি সরজমিনে গিয়ে দেখা যায়, এলাকার সচেতন লোকজন ভাঙ্গন রোধসহ রাতে বড় ধরনের দূর্ঘটনা এড়াতে লাল পাতাকা গাছের ডাল পাতা দিয়ে রেখেছে। পাশাপাশি বালুর বস্তা দিয়ে ভাঙ্গন রোধ করার চেষ্টা করছে।

এদিকে, কাপ্তাই ইউনিয়নের স্থানীয় বাসিন্দা আব্দুল মান্নান জানান, ভাঙ্গন রোধে চট্টগ্রাম সড়ক ও জনপথকে ফোন করা হলে তারা জানায়, এটি রাঙামাটি সড়ক ও জনপথের কাজ। রাঙামাটি ফোন করা হলে তারা জানায়, এটি চট্টগ্রাম সড়ক ও জনপথ বিভাগের কাজ। প্রকৃতপক্ষে সড়কটি মেরামতের কাজ কার হাতে ন্যাস্ত এ বিষয়ে কেউ সঠিক তথ্য দিতে পারছেনা। এদিকে দ্রুত ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা করা না হলে সড়কে যানচলাচল বন্ধ হয়ে যেতে পারে বলে এলাকাবাসীর আশংকা। এতে এসড়কের পাশে থাকা সকল প্রতিষ্ঠানের কার্যক্রম হুমকির মুখে বন্ধ হয়ে পড়তে পারে।

এবিষয়ে ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ জানান, রাস্তাটির অবস্থার বিষয়ে তিনি কাপ্তাই এলজিইডি অফিসে অবগত করেছেন। এছাড়া তিনি বলেন অতিদ্রুত রাস্তাটি ঠিক করার ব্যবস্থা গ্রহন না করলে যাতায়াত ব্যবস্থা বন্ধ হয়ে যেতে পারে। তাই তিনি রাস্তাটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষ দ্রুত ব্যবস্থা নিবেন বলে আশা করেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd