মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ১২:১৯ অপরাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়িতে সেইফ’এর দক্ষতা উন্নয়নে অবহিতকরণ কর্মশালা গুইমারায় সেনাবাহিনীর অভিযানে বিপুল অবৈধ কাঠ জব্দ গুইমারায় স্কুল ব্যাগ,সেলাই মেশিন ও স্যানিটারী ন্যাপকিন বিতরণ খাগড়াছড়িতে আ’লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ২২ জুন থেকে কাপ্তাই হ্রদে চলবে লঞ্চ স্থানীয় জনপ্রতিনিধিদের নিরব ভূমিকায় খাগড়াছড়ির মানিকছড়িতে সাংবাদিক পরিবারের জায়গা উপর হামলা ও জায়গা দখলের চেষ্টা পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের প্রার্থনা ও খাবার বিতরণ খাগড়াছড়ির সড়ক বিভাগের সবুজ চাকমা শুদ্ধাচার পুরস্কার পেলেন ভারীবর্ষণে পাহাড় ধ্বসের আশঙ্কায় নানিয়ারচরে প্রশাসনের সচেতনতামূলক অভিযান বাঘাইছড়িতে বন্যার্তদের মাঝে ২৭ বিজিবির ত্রাণ বিতরণ
সাবেক এমপির ফেসবুক স্ট্যাটাস: সাংবাদিকদের উদ্বেগ-ক্ষোভ

সাবেক এমপির ফেসবুক স্ট্যাটাস: সাংবাদিকদের উদ্বেগ-ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক:: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া’র দেয়া এক স্ট্যাটাসে উদ্বেগ ও ক্ষোভ জানিয়েছে জেলার পেশাজীবি সাংবাদিকরা। শুক্রবার(০৩ জুন) সাংবাদিক নেতৃবৃন্দ ও পেশাজীবি সাংবাদিকদের গণস্বাক্ষরে দেয়া এক যৌথ বিবৃতিতে তাঁরা ক্ষোভ জানান।

এতে সাংবাদিকরা “দালাল সাংবাদিক” উল্লেখ করে দেয়া ওয়াদুদ ভূইয়ার দেয়া স্ট্যাটাস তাঁর রাজনৈতিক দেউলিয়াপনা ও হীন মানসিকতার বহিঃপ্রকাশ বলে মনে করেন। এর আগে সকালে নিজের ফেসবুক আইডি থেকে ওয়াদুদ ভূইয়া “দালাল সাংবাদিককে পয়সা দিয়ে বানোয়াট সংবাদ সম্মেলন করেও শেষ রক্ষা হলোনা” লিখে একটি স্ট্যাটাস দেন। যা সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়।

খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরীসহ তাৎক্ষনিক উপস্থিত প্রায় ২১জন সাংবাদিক বিবৃতিতে স্বাক্ষর করেন। এতে বলা হয়, “ওয়াদুদ ভূইয়া মূলত তাঁর ভাতিজা শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ ও তাঁর অনুসারীদের উদ্যোগে আয়োজিত সাংবাদিক সম্মেলনকে বুঝিয়েছেন।

সেই সংবাদ সম্মেলনে জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিকরা আমন্ত্রিত হয়ে অংশ নেন এবং সংবাদ প্রকাশ করেন। যা বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ সম্মেলনের খবরটি প্রচারিত হয়।

গত (২১ মে) রামগড়ে নিজ বাসায় অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ বিএনপি ও তাদের পারিবারিক সমস্যা তুলে ধরেছিলেন। সেই সম্মেলনের দীর্ঘদিন পর হঠাৎ করে ওয়াদুদ ভূইয়ার মত একজন দ্বায়িত্ববান রাজনীতিকের সামাজিক যোগাযোগ মাধ্যমে এহেন পোষ্ট খাগড়াছড়ির সর্বস্তরের সাংবাদিকদের চরমভাবে ব্যথিত করেছে। ওয়াদুদ ভূইয়া ফেসবুকে “দালাল সাংবাদিক” উল্লেখ করে সাংবাদিক সম্মেলনের দায়ভার সাংবাদিকদের উপর চাপান। যা তাঁর রাজনৈতিক দেউলিয়াপনা ও হীন মানসিকতার বহিঃপ্রকাশ বলে সাংবাদিকরা মনে করেন।

খাগড়াছড়ি প্রেস ক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং পেশাজীবি সাংবাদিকরা এক যৌথ বিবৃতিতে উল্লেখ করেন, সাংবাদিকরা কোন প্রকারের অসৎ উদ্দেশ্যে এই সংবাদ সম্মেলন কাভার করেনি। গণতান্ত্রিক সমাজে যে কেউ বা ক্ষতিগ্রস্ত যে কোন পক্ষ সংবাদ সম্মেলন ডাকার ও মতামত প্রকাশের অধিকার রাখেন। এবং যেকোন সংবাদ সম্মেলনের সংবাদ পরিবেশন করা একজন সাংবাদিকের দ্বায়িত্বের মধ্যে পড়ে।

বিবৃতিতে সাংবাদিকরা, একজন সম্মানিয় ব্যক্তি হিসেবে ওয়াদুদ ভূইয়া’র সম্প্রতি দেয়া ফেসবুক স্ট্যাটাস প্রত্যাহার করার জন্য স্বনির্বন্ধ অনুরোধ জানিয়েছেন। একই সাথে গণমাধ্যম এবং গণমাধ্যমকর্মীদের প্রতি অমর্যাদাকর এবং সম্মানহানিকর মন্তব্য থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। অন্যথায় ওয়াদুদ ভূইয়া এবং জেলা বিএনপির সব ধরনের সংবাদ প্রকাশ থেকে বিরত থাকার মত কঠোর সিদ্ধান্ত গ্রহণ করতে বাধ্য হবেন বলে উল্লেখ করেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd