বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস নিয়ে পাল্টা-পাল্টি কর্মসূচি খাগড়াছড়িতে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ‘পাহাড়ের উন্নয়নে সকল সম্প্রদায়ের সম-অংশীদারিত্ব প্রয়োজন’- সাবেক রাষ্ট্রদূত রাঙামাটিতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরন গুইমারায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত মাটিরাঙ্গায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত খাগড়াছড়িতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৯২তম জন্মবাষির্কী পালিত গুইমারায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মদিন পালিত হাজী মোহাম্মদ জসিম সভাপতি,মো: আকতার হোসেন সম্পাদক
ইউএনও জোবাইদা আক্তারের অপসারণের দাবিতে মহালছড়িতে বিক্ষোভ মিছিল ও অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট

ইউএনও জোবাইদা আক্তারের অপসারণের দাবিতে মহালছড়িতে বিক্ষোভ মিছিল ও অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোবাইদা আক্তারের অপসারণের দাবিতে মহালছড়িতে বিক্ষোভ মিছিল ও অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছে বাজার ব্যবসায়ীরা। বুধবার (২০ জুলাই ২০২২) দুপুরে ব্যবসায়ীরা বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। যোগদানের পর থেকে একের পর এক সাধারন মানুষ থেকে সকলের সাথে খারাপ আচরণ,স্বেচ্ছাচারিতা,নানা অনিয়ম ও ব্যবসায়ীদের হয়রানীর অভিযোগ করেন স্থানীয় ব্যবসায়ীসহ স্থানীয়রা।

তারা জানান, পাহাড় কাটার অপরাধে আব্দুর রশিদ নামে এক ব্যবসায়ীকে জেল-জরিমানা দেয় তিনি। তবে সেটি নিয়ম তান্ত্রিকভাবে নয়। ইউএনও নিজে পাহাড় কাটার সাথে দায়ী। তিনি অনৈতিক সুবিধা নিয়ে বিভিন্ন জায়গায় পাহাড় কাটার অনুমতি দিয়ে আসছিলেন। শুধু তাই নয় নিজেও জলে ভাসা জায়গা পাহাড় কেটে মাটি ভরাটের অভিযোগ উঠেছে। নিজের খেয়াল খুশিমত ব্যবসায়ীদের অপমান,ইচ্ছেমত জেল-জরিমানা ও অর্থ দাবী করার জেরে এ ধর্মঘট ডাকে ব্যবসায়ীরা। এ ঘটনায় বুধবার সকাল থেকে মহালছড়ি বাজারের সকল ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ করে দেয়।

মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা পরিষদের সামনে সমাবেশ করে। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও জোবাইদা আক্তার) এর সামনে সমাবেশ করে তার অপসারণ দাবী জানান। নইলে কঠোর কর্মসূচীর হুশিয়ারী জানান ব্যবসায়ীরা। সমাবেশে বক্তব্য রাখেন, মহালছড়ি বাজার ব্যবসা সমিতির সভাপতি সুনীল দাশ ও ব্যবসায়ী বাবলু দে,এতে সংহতি প্রকাশ করেন মহালছড়ি ছাত্রলীগের সভাপতি মো: জিয়াউর রহমান।

সমাবেশে বক্তারা, উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তারকে অপসারণের এক দফা দাবী জানিয়ে দ্রুত সময়ের মধ্যে তার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবী জানান। বক্তারা আগামী ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে দূর্নীতিবাজ ইউএনও অপসারণের দাবী পুরণ না হলে কঠোর থেকে আরো কঠোর আন্দোলন যাবে বলে উল্লেখ করে অনিদিষ্টকালের জন্য মহালছড়ি বাজারের সকল দোকানপাট বন্ধ থাকবে বলে ঘোষণা দেন।

উল্লেখ যে, মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার মহালছড়ি বাজারের ব্যবসায়ী মো. আবদুর রসিদকে পাহাড় কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমান ও অনাদায়ে ৭ দিনের জেল দেন। এ ঘটনার মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতি এক সভায় মহালছড়ি বাজারে বুধবার থেকে ২৪ ঘন্টা সকল দোকান পাট বন্ধ রাখাসহ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে।

মহালছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সুনীল দাশ বলেন, (ইউএনও) জোবাইদা আক্তার মহালছড়িতে যোগদানের পর থেকেই সাধারণ মানুষকে অহেতুক জরিমানাসহ নানা হয়রানি করে যাচ্ছেন। এ কারণে ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে এ কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হয়েছে।

স্থানীয় এলাকাবাসী জহির উদ্দিন অভিযোগ করেন, নিজে আইনের রক্ষক হয়ে তিনি নিজেই বক্ষক এখন। শুধু তাই নয়,কোথায় কে পাহাড় কাটলো আর উপজেলা নির্বাহী কর্মকর্তা সে দায় চাপিয়ে মহালছড়ি বাজারের মো. আবদুর রসিদ নামে এক ব্যবসায়ীকে অহেতুক ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৭ দিনের জেল দেন।

অভিযোগের বিষয়ে জানতে মহালছড়ি (ইউএনও) জোবাইদা আক্তারকে বার বার মুঠোফোনে চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননী।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd