বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস নিয়ে পাল্টা-পাল্টি কর্মসূচি খাগড়াছড়িতে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ‘পাহাড়ের উন্নয়নে সকল সম্প্রদায়ের সম-অংশীদারিত্ব প্রয়োজন’- সাবেক রাষ্ট্রদূত রাঙামাটিতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরন গুইমারায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত মাটিরাঙ্গায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত খাগড়াছড়িতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৯২তম জন্মবাষির্কী পালিত গুইমারায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মদিন পালিত হাজী মোহাম্মদ জসিম সভাপতি,মো: আকতার হোসেন সম্পাদক
শিক্ষক হত্যা ও হেনস্থার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

শিক্ষক হত্যা ও হেনস্থার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক::খাগড়াছড়িতে সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি পরিষদ, বেসরকারি শিক্ষক সমিতি বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক, সরকারি-বেসরকারি কলেজের উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে শিক্ষক হেনস্থার প্রতিবাদ ও শিক্ষক সুরক্ষা আইনের দাবিতে, ঢাকা আশুলিয়া হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমারকে জুতোর মালা পড়িয়ে লাঞ্চনার ঘটনার এবং রাঙ্গামাটিতে স্কুল শিক্ষিকা পেনসি চাকমা (৩৫)‘র হত্যাকারীদের জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ৩ জুলাই সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, বাংলাদেশ মাধ্যমিক সরকারি শিক্ষক সমিতির যুগ্ম-সাধারণ ও কেন্দ্রীয় সদস্য চম্পানন চাকমা।
এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বক্তারা বলেন, শিক্ষকদের হেনস্তা, লাঞ্চিত এবং হত্যা এটা আমাদের জাতি তথা বাংলাদেশের জন্য কলঙ্কজনক ঘটনা। পিতা মাতার পরেই যে শিক্ষকের অবস্থান সেখানে তাদের এ অপমান সহ্য করার মতো নয়। তাই আমরা সরকারের কাছে জোর দাবি জানাই অতি দ্রুত দোষীদের বিচারের মুখোমুখি করে একটা দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। এছাড়াও রাঙ্গামাটির লংগদু উপজেলায় আটারকছড়া এলাকায় ইউনিসেফ পরিচালিত স্কুলের শিক্ষিকা পেনসি চাকমা এর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন থেকে শিক্ষক হত্যা, নির্যাতন ও নিপীড়ণের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানানো হয়।
আশুলিয়ার চিত্রশঅইল এলাকার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারের শারীরিক হেনস্থা ও হত্যাকারীর দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করা হয়। একই সঙ্গে নড়াইলে ইউনাইটেড ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক সুদর্শন দত্ত, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়–য়া, খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক মো: জহিরুল ইসলাম, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সভাপতি অজিন্দ্র কুমার ত্রিপুরা, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সদর উপজেলার সভাপতি ও জেলা সহ সভাপতি আশা প্রিয় ত্রিপুরা, সদর উপজেলা বাংলাদেশ বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি অমরেন্দু চাকমা প্রমূখ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd