রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০১:৩৬ অপরাহ্ন

শিরোনাম :
পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে খাগড়াছড়ি রিজিয়নের আর্থিক অনুদান প্রদান খাগড়াছড়িতে ভালোবাসায় সিক্ত হলো সাফজয়ী তিন কৃতি ফুটবলার মানিকছড়িতে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতা ও বিদ্যুতের লো-ভোল্টেজে পাঠদান ব্যাহত খাগড়াছড়িতে ৩ কৃতি নারী ফুটবলার ও কোচকে বরণ কাল খাগড়াছড়িতে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন
আন্তর্জাতিক গুম দিবসে খাগড়াছড়িতে বিএনপির মানববন্ধন

আন্তর্জাতিক গুম দিবসে খাগড়াছড়িতে বিএনপির মানববন্ধন

 আল মামুন, খাগড়াছড়ি:: গুমের শিকার ব্যক্তিদের স্মরণ করে তাদের ফিরিয়ে দেওয়ার আকুতি জানিয়ে আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে মানববন্ধন করে। মঙ্গলবার (৩০ আগস্ট ২২) সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি শহরের শাপলা চত্বর এলাকায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে খাগড়াছড়ি জেলা বিএনপির উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

বিএনপির সাত শতাধিক নেতাকর্মীদের গুম ও খুন করা হয়েছে অভিযোগ করে বক্তরা মানববন্ধনে বলেন, এখনো অনেক নেতাকর্মীর মা জানে না তাঁর ছেলে ফেরত আসার দোঁয়া করবে না কি মৃত সন্তানের জন্য দোঁয়া করবে। সময় মত প্রতিটি গুম ও খুনের জবাব দিতে হবে উল্লেখ করে চৌধুরী আলম থেকে শুরু করে ইলিয়াছ আলী পর্যন্ত শত শত নেতা-কর্মীকে গুম করা হয়েছে এবং এখন পর্যন্ত তাঁদের কোন হদিস পাওয়া যায়নি বলে বক্তারা এতে মন্তব্য করেন।

বক্তরা আরো বলেন, নির্বাচন কমিশন ইবিএমের রঙ্গ তামাশা চলছে। শুরুতেই বলছিলেন তিনশ আসতে ইবিএম হবে। এখন সুর নরম করে বলছে দেড়শ আসনে ইবিএম হবে। ইবিএমের মাধ্যমে কোন নির্বাচনে রঙ্গতামাশা হতে দেওয়া হবে না। আগামী দিনে ব্যালটের মাধ্যমে নির্বাচন হবে বলে হুশিয়ারী দেন বিএনপি নেতারা।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার বলেন, আজকে স্বামীর জন্য কাঁদছে বাবার জন্য কাঁদছে, ভাইয়ের জন্য কাঁদছে, ছেলের জন্য কাঁদছে। আজকে দুঃখে দুঃখে প্রতিটি ঘরে ঘরে আত্মনার্তের চিৎকার শোনা যাচ্ছে। ইলিয়াছ আলী চৌধুরী আলমসহ যেসকল নেতাকর্মীরা এখনো গুমে আছে তাঁদেরকে অবিলম্বে ফিরেয়ে দেওয়ার দাবী জানান তিনি।

তিনি বলেন, আজকেও দীঘিনালাতে আমাদের নেতা কর্মীদের উপর হামলা করা হয়েছে। কিছুক্ষণ আগে মানিকছড়িতে বিএনপির অফিসে অতর্কিত হামলা করে অফিস তছনছ করেছে আওয়ামীলীগ। অনেক নেতা কর্মি আহত হয়েছে বলে অভিযোগ করেন এই বিএনপি নেতা।

জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন,খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা,সাধারণ সম্পাদক এম এন আবছার, যুগ্ন-সম্পাদক অনিমেষ চাকমা রিংকুসহ প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd