বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারের অভ্যন্তরীণ বিশৃঙ্খলায় ক্ষতির সম্মুখীন বাংলাদেশ গুইমারাতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত
গুইমারাতে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

গুইমারাতে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলায় বিনম্র শ্রদ্ধা ও নানান কর্মসূচির মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গুইমারা উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান নানা কর্মসূচি পালন করেছে।

সোমবার (১৫ই আগষ্ট) সকাল ৯টায় গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা এবং উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ’র নেতৃত্বে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন উপজলো প্রশাসন। পরে, উপজেলা মুিক্তযোদ্ধা সংসদ, গুইমারা থানার পুলিশ, উপজেলা আওয়ামীলীগ, আনছার ব্যাটালিয়ন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারী-বেসরকারী বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যার উপস্থিতিতে অলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, এছাড়াও উপজেলা ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, মহিলা ভাইস চেয়অরম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা সরকারি কলেজ এর অধ্যক্ষ মো: নাজিম উদ্দিন, গুইমারা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ম্রাসাথোয়াই মগ, প্রাণী সম্পদ বিষয়ক কর্মকর্তা ডাঃ আলমগীর হোসেন, গুইমারা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ, ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু একটি স্বাধীন লাল সবুজ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বলেই আজ আমরা স্বাধীন ও মুক্ত। তাই বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বাধীনতাকে আমাদের মর্যাদা ও সম্মানের সঙ্গে বুকে ধারন করে জাতীর জনক বঙ্গবন্ধুর আর্দশে নিজেদেরকে এবং আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে। তবেই বঙ্গবন্ধ ও তার পরিবারের সদস্য এবং লাখ লাখ মানুষের বুকের তাজা রক্তের মূল্যায়ন হবে।

অপরদিকে সূর্যদয়ের সাথে সাথে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয় এবং জাতীর জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও আওয়ামীলীগ কার্যালয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে ৬৯ টি দরিদ্র পরিবারের মাঝে ৩ হাজার ৫শত টাকা হারে অনুদানের চেক বিতরণ করেছেন বাংলাদেশ সমাজ কল্যাণ পরিষদ গুইমারা উপজেলা শাখা।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd