বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারের অভ্যন্তরীণ বিশৃঙ্খলায় ক্ষতির সম্মুখীন বাংলাদেশ গুইমারাতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত
অধিকার সংরক্ষণে ভোক্তাদের সচেতনতা জরুরী

অধিকার সংরক্ষণে ভোক্তাদের সচেতনতা জরুরী

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর প্রয়োগ ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের স্টাডি কক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অব কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি) খাগড়াছড়ি জেলা শাখা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে.এম. ইয়াসির আরাফাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা। ফোকাল পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খাগড়াছড়ির সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লিজা।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, ‘আমরা দেখেছি বিভিন্ন গুদামজাত পণ্যের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভিন্ন অভিযান পরিচালনা করেছেন। ভোক্তা অধিকার আইন যে আছে তা তো মানুষ জানত না। অভিযানের ফলে এখন তারা সেটা জানেন। এই জায়গায় সরকার আন্তরিকভাবে কাজ করেছেন। আমরা আমাদের জায়গা থেকে সচেতন হলেই এই আইন বাস্তবায়িত হবে, সামনে এগিয়ে যাবে। তাই আমাদের সকলেরই সচেতন হতে হবে।

ফোকাল পার্সন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খাগড়াছড়ির সহকারী পরিচালক পাপীয়া সুলতানা লিজা বলেন, ‘ভোক্তারা ঘুম থেকে উঠা থেকে ঘুমাতে যাওয়া পর্যন্ত সর্বস্তরে প্রতারিত হচ্ছে। এই প্রতারণা থেকে বাঁচতে হলে ভোক্তাকে তার অধিকার সম্পর্কে জানতে হবে। এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোক্তাদের অধিকার নিশ্চিত করণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

কাউন্সিল অব কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি)র খাগড়াছড়ির সভাপতি এটিএম রাশেদ উদ্দীন এর সভাপতিত্বে এবং সহ-সভাপতি বিনোদন ত্রিপুরা’র সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন সিআরবি’র জেলা সাধারণ সম্পাদক মো. আবদুর রউফ।

এসময় সিআরবি’র জেলা উপদেষ্টা ধীমান খীসা, সিনিয়র সহ-সভাপতি বিম্বিসার খীসা, সহ সাধারণ সম্পাদক মাইন উদ্দিন, খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক ফরিদুল আলম, খাদ্যশস্য ব্যবসায়ী সমিতির আহ্বায়ক স্বপন চন্দ্র দেবনাথ সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, এনজিও ও সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd