বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারের অভ্যন্তরীণ বিশৃঙ্খলায় ক্ষতির সম্মুখীন বাংলাদেশ গুইমারাতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত
গুইমারায় গুলিতে নিহত ইউপিডিএফ সংগঠক আগুণ’র দাহ

গুইমারায় গুলিতে নিহত ইউপিডিএফ সংগঠক আগুণ’র দাহ

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির গুইমারা উপজেলার দেওয়ানপাড়ায় প্রতিপক্ষের গুলিতে নিহত ইউপিডিএফ সংগঠক অংথুই মারমা আগুণের শেষকৃত্য ধর্মীয় রীতিনীতি ও সাংগঠনিক নিয়মে শেষ হয়েছে। শনিবার (৩ সেপ্টেম্বর ২০২২) দুপুরে পরিবারের সদস্য এবং ইউপিডিএফের কর্মীরা যৌথভাবে উপজেলার যৌথ খামার এলাকায় শশ্মানে তার দাহ করে। এর আগে ইউপিডিএফ ও বিভিন্ন সামাজিক সংগঠন নিহতের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এতে নিহত ইউপিডিএফ সংগঠক অংথুই মারমা আগুণের নিকট আত্মীয়, প্রতিবেশী, ইউপিডিএফ নেতাকর্মীসহ নানা শ্রেণী-পেশার মানুষ তার লাশ শেষ বারের মত দেখতে আসেন। ৫২ বছর বয়সী অংথুই মারমা আগুন গুইমারা উপজেলার বুদংপাড়াস্থ যৌথ খামার এলাকার কংহ্লাউ মারমার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের সংগঠক হিসেবে গুইমারা ইউনিটের দায়িত্ব পালন করে আসছে।

গতকাল শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল আনুমানিক পৌনে ৯টার দিকে উপজেলার দেওয়ান পাড়া বৌদ্ধ মিশন এলাকায় প্রতিপক্ষের গুলিতে তিনি নিহত হন। এ ঘটনার পরপর সড়ক অবরোধ করে নেতাকর্মীরা আগুণ দেয়। আগামী কাল রবিবার (৪ সেপ্টেম্বর ২০২২) খাগড়াছড়ি জেলার গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়িসহ ৫ উপজেলায় আধাবেলা (সকাল ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত) সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

এক বিবৃতিতে ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা এই অবরোধ কর্মসূচির ঘোষণা দেন। সকল যানবাহন মালিক-চালক ও শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি সনির্বন্ধ অনুরোধ জানিয়েছেন। অবরোধ চলাকালে জরুরী ফায়ার সার্ভিস,এ্যম্বুলেন্স ও শববাহী গাড়ি, জরুরী ঔষধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান, সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এই অবরোধের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd