বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারের অভ্যন্তরীণ বিশৃঙ্খলায় ক্ষতির সম্মুখীন বাংলাদেশ গুইমারাতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত
গুলিবর্ষণ,দুই মোটরসাইকেলে দুর্বৃত্তের আগুন

গুলিবর্ষণ,দুই মোটরসাইকেলে দুর্বৃত্তের আগুন

আল-মামুন,খাগড়াছড়ি:: গুইমারায় বাইল্যাছড়িতে গুলিবর্ষণ করে দুই মোটরসাইকেলে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্ত সন্ত্রাসীরা। রবিবার (৪ সেপ্টেম্বর ২০২২) বিকেলে গুইমারা উপজেলাধীন বাইল্যাছড়ি উচ্চ বিদ্যালয়ের সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে এ ঘটনা ঘটে।

মোটরসাইকেলের ২টির মালিক মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল এলাকার আনোয়ার হোসেন ও গুইমারা উপজেলার বুদুংপাড়ার আরিফুল ইসলাম বলে জানা যায়। খবর পেয়ে মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছচে মোটরসাইকেলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করলেও এরই মধ্যে মোটরসাইকেল গুলো পুড়ে যায়।

তবে এ ঘটনায় সম্পৃত্ততার দায় স্বীকার করেনী কোন সংগঠন। আঞ্চলিক সংগঠনগুলোর বিরুদ্ধে অভিযোগ উঠলেও একে অপরের উপর দোষারোপ করছে। গুলিবর্ষণের পর স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। ঘটনার পরপরই পালিয়ে যায় অপরাধীরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশিদ বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাইল্যাছড়ি,যৌথ খামার ও বুদংপাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) খাগড়াছড়ির গুইমারা উপজেলা সংগঠক অংথোই মারমা ওরফে আগুনকে শুক্রবার সকাল ১০টার দিকে গুলি করে অস্ত্রধারীরা। এ ঘটনায় হত্যার প্রতিবাদে আধাবেলা সড়ক অবরোধ শান্তিপূর্ণভাবে শেষ হয় দুপুর ১২ টায়।

ইউপিডিএফের সংগঠন অংগ্য মারমা বলেন, খাগড়াছড়ির পাঁচ উপজেলায় ইউপিডিএফের ডাকা আধাবেলার সড়ক অবরোধ শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই। তাই উদ্দেশ্য প্রণোদিত ভাবে ইউপিডিএফকে দায়ী করতে এ ঘটনা ঘটনানো হয়েছে। এ ঘটনার সাথে কারো জড়িত নয় বলে জানিয়ে এ ঘটনার নিন্দা জানান তিনি। এ সময় তিনি পাহাড়ি-বাঙালীদের মধ্যে সংঘাত সৃষ্টির পায়তারা চালানো হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

এর পর থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। পরে হঠাৎ বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে দীর্ঘ সময় রাস্তায় যান চলাচলে ভীতির সঞ্জার হয়। ঘটনার পরপরই সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক হলে যান চলাচল স্বাভাবিক হয়।

প্রসঙ্গত: গত শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালের দিকে খাগড়াছড়ির গুইমারার দেওয়ানপাড়ায় প্রতিপক্ষের গুলিতে খুন হয় প্রসীত খীসা সমর্থিত ইউপিডিএফের গুইমারা উপজেলা অংথোই মারমা ওরফে আগুন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd