বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:০৪ পূর্বাহ্ন

শিরোনাম :
মিয়ানমারের অভ্যন্তরীণ বিশৃঙ্খলায় ক্ষতির সম্মুখীন বাংলাদেশ গুইমারাতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত প্রকল্পের কাজ না করে ভূয়া বিল ভাউচার দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ সাম্প্রদায়িক সম্প্রীতিতে শারদীয় দূর্গোৎসব আনন্দ মুখোর করে তোলার আহ্বান কাউখালীর ঘাগড়ায় লরির ধাক্কায় শিশু নিহত
তিন পার্বত্য জেলায় ৫ দফা দাবি আদায়ের লক্ষে পিআইও অফিসে কর্মবিরতি

তিন পার্বত্য জেলায় ৫ দফা দাবি আদায়ের লক্ষে পিআইও অফিসে কর্মবিরতি

নুরুল আলম:: তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদের ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি চলছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টায় পার্বত্য তিন জেলা ও উপজেলায় প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিস কার্যালয়ে জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে কর্মবিরতি অব্যাহত রয়েছে। সোমবার ও মঙ্গলবার হতে আগামী বৃহস্পতিবার পর্যন্ত অর্ধদিবস পর্যন্ত এ কর্মবিরতি চলবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা এ কর্মবিরতি পালন করছেন।

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তারা জানান, তিন পার্বত্য জেলার ২৫টি উপজেলায় কর্মবিরতি পালন করছে পিআইও। দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবয়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদবি পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি, চলতি দায়িত্ব ও নিয়োগের মাধ্যমে পূরণসহ ৫ দফা দাবি বাস্তবায়ন চায়। এ দাবি নিয়ে কর্তৃপক্ষ মৌখিকভাবে একমত প্রকাশ করলেও দাবি বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ ও ঐক্যবদ্ধ আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়ে।

যদি এর মধ্যে যৌত্তিক দাবিগুলো আদায় না হয় তাহলে পরর্বতী কর্মসূচি প্রণয়নের লক্ষে আগামী ১৭ সেপ্টেম্বর শনিবার পুনরায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের সভা আহবান করে আরো কঠোর কর্মসূচিতে যাওয়ার কথা রয়েছে তাদের।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd