বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:১৯ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
মাটিরাঙ্গায় লেনদেনকে কেন্দ্র করে অসহায়দের উপর হামলার অভিযোগ

মাটিরাঙ্গায় লেনদেনকে কেন্দ্র করে অসহায়দের উপর হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:: শান্ত পরিবেশকে অশান্ত করতে কিছু কতিপয় ক্ষমতাশীন ব্যক্তি প্রভাব বিস্তার করে অসহায় মানুষদের উপর দিনের পর দিন নানান অযুহাতে হামলা করেই চলেছে। এমনকি এসব কতিপয় ব্যক্তিরা তাদের মা-বাবা কিংবা ভাইবোনদেরকেউ পরওয়া না করে হামলা মামলা করতে দ্বিধা করে না।

এমনি খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় মুসলিমপাড়া সংলগ্ন পৌরসভার ৯নং ওয়ার্ডের জিয়া নগর এলাকায় মনির, রাসেল, মঞ্জু, তোফাজ্জলসহ কিছু কতিপয় উশৃঙ্খল ব্যক্তির হামলার স্বীকার হয়ে আহত হয়েছে ৬ মহিলা সহ অন্তত্য ১০ জন। আহতদেরকে মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্স ও খাগড়াছড়ি সদর আধুনিক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। অনেকেই টাকার অভাবে চিকিৎসা করতে পারছে না বলে আহত পরিবারদের দাবি।

অভিযোগকারী দিলারা বেগম, ফেদ্দোসআরা বেগম, বিনা বেগম, বিউটি বেগম, জরিনা বেগম, ফুলবানু সহ অন্যান্য আহতব্যক্তিরা জানান, টাকা পয়সার লেনদেনকে কেন্দ্র করে গত ২১ ও ২২ সেপ্টেম্বর ২০২২ দুপুর আনুমানিক ২টার সময় হঠাৎ মনির, রাসেল, মঞ্জু ও তোফাজ্জলসহ প্রায় ১০ থেকে ১৫ জন উশৃঙ্খল ব্যক্তি অতর্কিত ভাবে মনিরের নির্দেশে হামলা করে। হামলায় অন্তত ৬ মহিলাসহ ১০ জন আহত হয়।

এক আহত ব্যক্তি অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণভাবে পরিবার পরিজনদের নিয়ে সুন্দর ভাবে বসবাস করছিলাম। কিন্তু এই শান্তিকে অশান্তিতে পরিনত করতে কিছু ক্ষমতাশীন কতিপয় ব্যক্তি ক্ষমতার অপব্যবহার করে অসহায় মানুষদের হামলা করে আহত করছে। এসকল নেক্কারজনক হামলাকারী ব্যক্তিদের বিরুদ্ধে দৃষ্টামুলক শাস্তি দাবি করছে।

মাটিরাঙ্গা উপজেলার জিয়া নগর এলাকায় সমাজ পরিচালনা কমিটির সভাপতি মো: বাবুল হোসেন বলেন, মারধর এর ঘটনা শুনার সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে সমস্যা সমাধান করার কারনে কতিপয় উশৃঙ্খল হামলাকারী মো: মনির হোসেন আমাকে ইতিমধ্যে বিভিন্ন ভাবে গুম ও মেরে ফেলার হুমকি ধামকি প্রদান করছে।

এই বিষয় হামলাকারী মো: মনির হোসেন এর সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্বতা স্বীকার করে বলেন, জিয়া নগর এলাকায় যাওয়ার পথে প্রতিবেশী একে অপরের মধ্যে ঝগড়া লাগলে সমাধানের চেষ্টা করতে গেলে আমাকে ধাক্কা দেয় তখন আমি ক্ষিপ্ত হয়ে আমার সাথে থাকা লোক জন মিলে তাদের মারধর করি।

এই বিষয় মাটিরাঙ্গা থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ আলী জানান, মাটিরাঙ্গার মুসলিমপাড়া সংলগ্ন জিয়া নগরের মারামারি সংক্রান্ত কেউ কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd