বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
গুইমারায় মাসিক সাধারণ সভা ও আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস

গুইমারায় মাসিক সাধারণ সভা ও আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা ও উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ) এর উদ্যোগে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস অনুষ্ঠিত হয়েছে। সভার সভাপতিত্ব করেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর ) ২০২২ গুইমারা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: বাবলু হোসেন এর সঞ্চালনায় উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা ও উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ) এর উদ্যোগে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে র‌্যালি, আলোচনা সভা ও সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ, গুইমারা থানার অফিসার ইনর্চাজ মুহাম্মদ রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব শীল, গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মংশে চৌধুরী, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা, গুইমারা প্রেসক্লাব সভাপতি নুরুল আলমসহ সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও জনপ্রতিনিধিরা।

মাসিক আইনশৃঙ্খলা ও আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে গুরুত্ব আরোপ করে বক্ত্যারা বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকরার স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাল্যবিবাহ রোধে সকলকে সচেতন হতে হবে। মাদক দ্রব্য পাচার কিংবা সেবক থেকে বিরত থাকার জন্য বিভিন্ন কর্মসূচি করে জনসচেতনা বাড়াতে হবে।

এছাড়াও দুর্যোগের আগাম সর্তকবার্তা সবার জন্য কার্যব্যবস্থা গড়ে তুলে প্রস্তুত থাকতে হবে। দুর্যোগের সময় সকলকে সচেতন এবং বুদ্ধিমত্তার সাথে কাজ করতে হবে। সকলকে যার যার নিকটস্থ আশ্রয়কেন্দ্র কিংবা শিক্ষা প্রতিষ্ঠানে দুর্যোগের প্রদুর্ভাব দেখা দিলে আশ্রয় নিতে হবে। এছাড়াও বিভিন্ন দিক নিদের্শনা মূলক বক্তব্য রাখেন।
পরিশেষে সভার সভাপতি গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা বলেন, দুর্যোগ কিংবা আইনশৃঙ্খলা রক্ষার্থে সকলকে এক হয়ে কাজ করতে হবে। বাল্যবিবাহ রোদে কার্যকরি ব্যবস্থা গ্রহন করতে হবে বলে তিনি সভার সমাপ্তি ঘোষনা করেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd