রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা ‘পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের কাছে নিরীহ জনগণ জিম্মি’ একদিন পর পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি সাজেকে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত মাটিরাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে সার ও বীজ বিতরণ
তুমব্রুর পর মর্টারশেলের শব্দে কেঁপে উঠল জামছড়ি

তুমব্রুর পর মর্টারশেলের শব্দে কেঁপে উঠল জামছড়ি

নুরুল আলম: বাংলাদেশ- মায়ানমার তুমব্রু সীমান্তের পর এবার ৩৪ কিলোমিটার দূরের জামছড়ি কেঁপে উঠলো মর্টারশেলের গোলার বিকট শব্দে। পয়েন্টটি নাইক্ষ্যংছড়ি সদর আওতাধীন ৮ নং ওর্য়াডের ৪৪-৪৫ সীমান্ত পিলারের মাঝমাঝি।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে ও রাতে ৪টি মর্টারশেলের প্রচণ্ড আওয়াজে থরথর করে কেঁপে উঠে পাহাড়ি জনপদ জামছড়িসহ আশপাশের মানুষ। এ সময় তারা ভয়ে আতঙ্কিত হয়ে পড়ে । সকালে আর্টিলারি মর্টারশেল বিস্ফোরণের বিকট শব্দ শুনেছেন উক্ত এলাকার মানুষ। আগের দিন সোমবার এ সীমান্তের ৮ কিলোমিটার এলাকায় সীমানার দূর এলাকা থেকে মর্টারশেলের আওয়াজ শুনতে পায় সীমান্তবাসী।

সূত্র আরো জানায়, মঙ্গলবার সকালে পরপর ২টি,এবং বিকেল ৫টার দিকে ১টি এবং রাতে আরো ১টি মর্টারশেলের প্রকট আওয়াজ নাইক্ষ্যংছড়ির সদরের এ জনপদের সর্বত্র ছড়িয়ে পড়ে। মানুষের মনে তুমব্রুর মতো ভয় কাজ করে। তারা আরো বলেন, তবে ১১ বিজিবি জোয়ানরা সর্বোচ্চ সতর্ক রয়েছে এ সীমান্ত পয়েন্টে। টহল জোরদার আছে।

এ বিষয়ে এলাকার স্থানীয় বাসিন্দা কৃষক আবুল কালাম বলেন, ঐ বিস্ফোরণের শব্দ তিনি শোনেন এবং ভয়ে কাতর হয়ে যান পরে না জানি কি হয় এই চিন্তায়?

যোগাযোগ করা হলে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার ইমন বলেন, লোকজনের মাধ্যমে তিনি শুনেছেন, তবে কোন ক্ষয়ক্ষতি নেই। ভয়ে আতঙ্কিত না হতে লোকজনকে জানিয়ে দিয়েছেন পরিষদের পক্ষ থেকে।

আপর দিকে তমব্রুর ব্যাবসায়ী সরোয়ার জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৩৪ ও ৩৫ সীমানা পিলারের মাঝখান দিয়ে মিয়ানমারের অভ্যন্তর থেকে বিকট দুটি বিস্ফোরণের শব্দে রাতে তমব্রুর মানুষজন আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd