বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২৯ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
দীঘিনালায় সেনাবাহিনীর উদ্যোগে পাঁচ শতাধিক রোগীকে চক্ষু চিকিৎসা ও ঔষধ বিতরণ

দীঘিনালায় সেনাবাহিনীর উদ্যোগে পাঁচ শতাধিক রোগীকে চক্ষু চিকিৎসা ও ঔষধ বিতরণ

 আল-মামুন, খাগড়াছড়ি:: খাগড়াছড়ির দীঘিনালার দূর্গম বাবুছড়ায় বিনামূল্যে পাঁচশতাধিক রোগীকে চক্ষু চিকিৎসা ও ঔষধ বিতরন করেছে বাংলাদেশ সেনাবাহিনী। দীঘিনালা উপজেলা বাবুছড়ায় খাগড়াছড়ি সেনা রিজিয়ন আয়োজনে দীঘিনালা ৪ই বেঙ্গলে সহয়োগীতায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

বাবুছড়া ইউনিয়নের বাবুছড়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পাহাড়ি-বাঙালি সম্প্রদায়ের পাঁচ শতাধিক দুঃস্থ গরীব রোগীদের মাঝে এ চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন উদ্বোধন করেন,খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার মোহাম্মদ জাহাঙ্গীর আলম বিএসপি,এনডিসি,পিএসসি।

উদ্ভোধন শেষে খাগড়াছড়ি ২০৩ পদাতিক ব্রিগেড কমান্ডার মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, পার্বত্য অঞ্চলে দূর্গম এলাকার জনগোষ্ঠির মানুষের পাশে আছে বাংলাদেশ সেনাবাহিনী। দূর্গম জনপদের লোকজনেরা সরকারী সুযোগ-সুবিধা সেবা নিতে আসতে অনেক সময় লাগে। তাদের বিভিন্ন শারীরীক সমস্যা গুলো দীর্ঘ দিন ধরে ভোগেন।

বিশেষ করে বৃদ্ধ বয়সে চক্ষু সমস্যাটা বেশি। তাই আমার চক্ষু চিকিৎসকের মাধ্যমে পরীক্ষা নিরীক্ষা করে বিনামূল্যে চোখের চিকিৎসার ব্যবস্থা ও চশমা দিচ্ছি এবং সানি পারা রোগীদেরকে বিনামূল্যে অপরাশেন করানোর ব্যবস্থা নেওয়া হয়েছে বলে তিনি জানান।

মগা কার্বারী পাড়া এলাকার চক্ষু রোগি জ্ঞান রঞ্জন চাকমা(৬৫) বলেন, অনেক দিন ধরে চোখের সমস্যা নিয়ে ভুগছি টাকা অভাবে ডাক্তার দেখাতে পারছিনা। আর্মির ডাক্তার আমার চোখ পরীক্ষা করছে এবং ঔষধ দিয়েছে।সেনাবহিনীর চিকিৎসা নিতে এসে রুমি বড়ুয়া(৬০) আর্মিদের চিকিৎসা অনেক ভাল তাই চিকিৎসা নিতে আসছি।

এসময় উপস্থিত ছিলেন, দিঘীনালা জোনের ৪ই বেঙ্গল এর জোন কমান্ডার লেঃ কর্নেল রুমন পারভেজ, ক্যাপ্টেন মোস্তাফিজুর রহমান, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর জাহিদ হোসেন, দিঘীনালা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আদিব, বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ জীবন চাকমা প্রমূখ।

মেডিকেল ক্যাম্পে সহকারী সার্জন ডা. জাহেদুল আলম,মেডিকেল আফিসার ক্যপ্টেন বাশার, মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোস্তাফিজ, চক্ষু ডা. প্লাবন দেব আবাসিক মেডিকেল অফিসার খাগড়াছড়ি চক্ষু হাসপাতাল, উপ-সহকারী মেডিকেল অফিসার নুর উদ্দিন, সহকারী সার্জন ডা. ঋতু বড়ুয়া ডাক্তার হিসেবে চিকিৎসা সেবা প্রদান করেন। মঙ্গলবার (৪ অক্টোবর ২০২২) বিকেলে এই চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd