বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
নানিয়ারচরে ইউপি চেয়ারম্যান সদস্য ও সচিবদের ৩দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী

নানিয়ারচরে ইউপি চেয়ারম্যান সদস্য ও সচিবদের ৩দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী

নিজস্ব প্রতিবেদক, নানিয়ারচর: উপজেলা পর্যায়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য ও সচিবদের নিয়ে ৩দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। জাতীয় স্থানীয় সরকার ইনন্সটিটিউটের সহযোগীতায় এই প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়ন করে রাঙামাটির নানিয়ারচর উপজেলা প্রশাসন।

সোমবার থেকে শুরু হওয়া ৩দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

মৌলিক এই প্রশিক্ষণে জাতীয় স্থানীয় সরকার ইনন্সটিটিউট (এনআইএলজি) কর্মকর্তা মো. নুরুল ইসলাম, জন্ম ও মৃত্যু নিবন্ধন নিয়ে স্থানীয় সরকার পরিষদ কর্মকর্তা (ডিডিএলজি) মো. মামুন, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নানিয়ারচর উপজেলা প্রকৌশলী আব্দুল মজিদ, কৃষি বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মো. টিপু সুলতান ও দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শুপ্তশ্রী সাহা প্রশিক্ষণ প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রগতি চাকমা বলেন, নিম্ন পর্যায়ে ইউনিয়ন পরিষদ এবং উচ্চ পর্যায়ে রয়েছে মন্ত্রী পরিষদ। এভাবে সরকারী সুবিধাসমূহ জনগণের দৌড় গোড়ায় পৌছায়। এই প্রশিক্ষণ আপনাদের কে যোগ্য জনপ্রতিনিধি হিসেবে গড়ে তুলবে।

ব্যক্তব্যে ফজলুর রহমান বলেন, জনগণের নিকট আপনারা দ্বায়বদ্ধ। সরকারের পক্ষ থেকে পাওয়া সুবিধাসমূহ জনগণের নিকট সুসম বন্টন করতে হবে। প্রশিক্ষণলব্ধ জ্ঞ্যান বাস্তবে প্রয়োগ করে আপনারা সরকারকে সহযোগীতা করবেন।

এতে নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, নানিয়ারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাপ্পি চাকমা, সাবেক্ষ্যং ইউপি চেয়ারম্যান উত্তম প্রিয় চাকমা, বুড়িঘাট ইউপি চেয়ারম্যান কল্পনা চাকমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান বাসন্তি চাকমা, নানিয়ারচর ও সাবেক্ষ্যং (অ. দা) ইউপি সচিব সুমন বড়ুয়া, ঘিলাছড়ি ও বুড়িঘাট (অ. দা) ইউপি সচিব শান্তি জীবন চাকমাসহ প্রতিটি ওয়ার্ডের সদস্য এবং সংরক্ষিত নারী আসনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় ইউপি চেয়ারম্যান, সদস্য ও সচিবদের মাঝে জনপ্রতিনিধিত্বমূলক বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। এছাড়াও গ্রামীণ উন্নয়ন, কৃষি ও কৃষক উন্নয়ন, সমন্বিত বালাই দমন, দুর্যোগ ব্যবস্থাপনা, সরকারী বিভিন্ন প্রকল্প, নারী ও শিশু নির্যাতন, স্থানীয়দের জান-মালের নিরাপত্তা বিধান করা, ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন কমিটি গঠনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। সমাপনী শেষে অতিথিরা প্রশিক্ষণ গ্রহণকারী জনপ্রতিনিধিদের মাঝে সনদ বিতরণ করেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd