রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৩০ অপরাহ্ন

শিরোনাম :
গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা ‘পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের কাছে নিরীহ জনগণ জিম্মি’ একদিন পর পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি সাজেকে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত মাটিরাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে সার ও বীজ বিতরণ
পানছড়ি তারাবন ভাবনা কেন্দ্রে কঠিন চীবর দানোৎসব

পানছড়ি তারাবন ভাবনা কেন্দ্রে কঠিন চীবর দানোৎসব

আল মামুন, খাগড়াছড়ি:: জগতে শান্তি প্রতিষ্ঠা ও অহিংসায় সুখ নিহিত উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেছেন, একে অপরের সুখ-সমৃদ্ধি আর শান্তির প্রচেষ্টায় নিজেকে আবদ্ধ রেখে শান্তি প্রতিষ্ঠার করার আরেক নাম শান্তি।

ভালো ও পূর্ণের কাজের মধ্যে প্রকৃত সুখ লুকায়িত থাকে। ধর্মের বাণী ছড়িয়ে দেওয়ার পাশপাশি পৃথিবীতে পূর্ণ কাজে করে গেলেই শান্তির পথ খুজে পাওয়া যাবে। ভোগে সুখ নয়,ত্যাগেই প্রকৃত সুখ বলে মন্তব্য করেছে অনুষ্ঠানের প্রধান অতিথি মংসুইপ্রু চৌধুরী অপু।

শুক্রবার (২১ অক্টোবর ২০২২) সকাল থেকে খাগড়াছড়ির পানছড়ি তারাবন ভাবনা কেন্দ্রের ৯ম দানোত্তম কঠিন চীবর দান ও মহাস্থবির বরন অনুষ্ঠান ভাবনা কেন্দ্রের মাঠে তিনি এসব কথা বলেন।

তারাবন ভাবনা কেন্দ্রের অধ্যক্ষ আদিকল্যান মহাস্থবির ভান্তের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী(অপু) এছাড়াও বিশেষ অতিথি ছিলেন, পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিজয় দেব,উপজেলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা,চেঙ্গী ইউপি চেয়ারম্যান আনন্দ জয় চাকমা।

এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দ,দায়ক-দায়িকাসহ ভক্তরা উপস্থিত ছিলেন। আয়োজিত পানছড়ি তারাবন ভাবনা কেন্দ্রের ৯ম দানোত্তম কঠিন চীবর দানোৎসবে প্রধান অতিথির পক্ষ থেকে নগদ ১ লক্ষ টাকা অনুদান প্রদান করে আগামীতে বিহারের উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দেন।

এর আগে শুক্রবার সকাল থেকে বৌদ্ধ ধর্মাবলম্বী নর-নারীরা হিতসুখ মঙ্গল কামনায় বৌদ্ধ ভিক্ষুদের নিকট থেকে পঞ্চশীল গ্রহণ,বৌদ্ধ ভিক্ষুদের পিন্ড দানসহ ধর্মীয় নানা নিয়ম অনুসরণ করে ধর্ম দেশনা শ্রবণ করেন। এতে বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার বৌদ্ধ ধর্মালম্বীরা অংশ নেয়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd