রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

শিরোনাম :
গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা ‘পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের কাছে নিরীহ জনগণ জিম্মি’ একদিন পর পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি সাজেকে সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সমর্থক নিহত মাটিরাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে সার ও বীজ বিতরণ
রাজস্থলী তে আন্তজার্তিক আইন মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন কমিটি গঠিত

রাজস্থলী তে আন্তজার্তিক আইন মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন কমিটি গঠিত

নিজস্ব প্রতিবেদক, রাজস্থলী : রাঙ্গামাটি জেলা রাজস্থলী উপজেলা আইন আন্তজার্তিক মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন নতুন কমিটি শাখা গঠিত হয়। এসময় সভার সভাপতিত্বে করেন সুজিত কুমার দে।

২৮ অক্টোবর বিকাল ৩ টায় আন্তজার্তিক মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন রাজস্থলী উপজেলা শাখা ১৩ জন নতুন কমিটি নিয়ে গঠনে প্রধান অতিথি জেলা সভাপতি এড. গফুর বাদশা কো অর্ডিনেটর সাধারণ সম্পাদক মোঃ সেলিম মোঃ হোসেন মোঃ আলিম উদ্দিন। রাজস্থলী উপজেলা শাখা নতুন কমিটি কে শুভেচছা বিনিময়ে গঠনের প্রস্তাব দেন সভাপতি এড,গফুর বাদশা সবার সন্মুখে নাম পদবীসহ ঘোষণা করা হয়েছে। আজকের নতুন কমিটিতে সভাপতি সুজিত কুমার দে, সিনিয়র সহসভাপতি চাইথোয়াইমং মারমা, সাধারণ সম্পাদক মোঃ জয়নুল আবেদীন , সাংগঠনিক সম্পাদক শ্যামল ত্রিপুরা, অর্থ সম্পাদক অজয় দে, প্রচার সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক নয়ন মারমা, পরিবেশ সম্পাদক মোঃ আরিফুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক হাসারুন ত্রিপুরা, আইন কল্যাণ বিষয়ক সম্পাদক বাপ্প ধর, ধর্ম বিষয়ক সম্পাদক জগদীশ দেব, যুগ্ম সাধারণ সম্পাদক রাহুল বড়ুয়া, সমাজ কল্যাণ সম্পাদক রুবেল দাশ প্রমূখ।

জেলা সাধারণ সম্পাদক মোঃ সেলিম সকলকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে আজকে নতুন কমিটি রাজস্থলী শাখা সদস্যদেরকে অভিনন্দন মধ্যে দিয়ে সভা শুরু করা হয়েছে। এই মানবাধিকার সংগঠন গণপ্রজান্ত্রী সরকারে অনুমোদিত ও জাতিসংঘের স্বীকৃতি অনুমোদন প্রাপ্ত তাই সমাজে দেশে মানব জাতি কল্যাণে কাজ করে যাচ্ছে বলে জানান। আমরা সমাজের অবহেলিত নারী ও শিশু নির্যাতিত অসহায় পাশে মানবাধিকার মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে এবং সকল প্রকার আইনের বিষয়ে সার্বিক সহযোগিতা এ সংগঠন দেয় এবং ভবিষ্যৎ চলমান অব্যহত থাকবে। সারাদেশব্যাপী জেলা ও উপজেলা কমিটি শাখা রয়েছে।

এই সংগঠন বিনামূল্যে আইনের সহায়তা দিয়ে থাকি। বিশ্বের প্রথম মানবাধিকার কমিশন গঠন ১৯৪৮ সাল ফ্রান্স প্যারিস শহর হতে শুরু হয়েছে। পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন গ্রামে গঞ্জের কত যে নর নারীরা নির্যাতিত হয়। এ প্রসঙ্গে সকলে এবিষয়ে সচেতন হসভাপতে হবে এবং আইনের প্রতি শ্রদ্বাশীল থাকতে হবে। নারী ও শিশু নির্যাতন নিপিড়ন খুন গুম অপহরণ বন্ধ করতে হবে। সকলে এদের পাশে রুখে দাঁড়ান। মানবাধিকার বিষয়ে সকলে সোচ্চার হোন এবং মানবাধিকার সংগঠন অফিসে সব সময় যোগাযোগ করতে পারবেন।

এই সৎ সাহসিক মধ্যে দিয়ে সকলে সার্বিক সহযোগিতা মাধ্যমে আগামী দিনের সমাজে অবহেলিত নারী ও শিশু নিযাতন নিপিড়ন বন্ধ করতে হবে, এবং এই নতুন কমিটি স্থানীয় জনসাধারণ পাশে আইনের সার্বিক সহযোগিতা করে যাব। এলাকার যেকোন বৈধতা অভিযোগ আমাদের কমিটি কাছে লিখিত অভিযোগ দিতে পারেন। সুজিত কুমার দে সকলকে ধন্যবাদ ও শুভেচছা জানিয়ে আজকে নতুন কমিটিতে আগত ভাইদের সু স্বাগতম সহ সভা সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

 

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd