বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
উপজেলা কৃষি বিভাগের আওতায় নানিয়ারচরে সার ও বীজ বিতরণ

উপজেলা কৃষি বিভাগের আওতায় নানিয়ারচরে সার ও বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, নানিয়ারচর: নানিয়ারচর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মাঠ সংলগ্ন ছায়ামঞ্চে ১৯০জন কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করেন, নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলুর রহমান।

এসময় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, উপজেলা কৃষি অফিসার মোঃ মেসবাহ উদ্দিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা টিপু সুলতান ও সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ ইসাহাক উদ্দিনসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

উপকারভোগী এসব পরিবারের মাঝে ১০কেজি এমওপি সার, ১০কেজি ডিএপি সার ও ১কেজি হারে শরিষা বীজ বিতরণ করা হয়।

বক্তব্যে ফজলুর রহমান বলেন, করোনা পরবর্তি সময় ও রাশিয়া ইউক্রেন যুদ্ধে দেশে নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে মাননীয় প্রধানমন্ত্রী কৃষি খাতের উন্নয়নে উদ্যোগ নিয়েছেন। এক খন্ড জমিও যাতে অনাবাদী না থাকে এব্যাপারে তিনি কৃষকদের চাষাবাদে উদ্যোগী হতে বলেন।

অনুষ্ঠানে প্রগতি চাকমা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব। তাই কৃষকের উন্নয়নে তিনি কাজ করছেন। কৃষি কাজে কোন রকম সহায়তা লাগলে উপজেলা পরিষদ কে পাশে পাবেন।

এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মেসবাহ বলেন, সরকারীভাবে যে শরিষা বীজ ও সার প্রণোদনা দিচ্ছে তার সঠিক বাস্তবায়ন যেন হয়। পরবর্তিতে ভুট্টা ও সূর্যমুখী বীজ প্রণোদনা হিসেবে দেওয়া হবে। ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যানদের সাথে আলোচনা করে আমরা এই সার ও বীজ বিতরণ করছি। কৃষকদের প্রতি আমার আহ্বান থাকবে আপনারা চাষাবাদে আরো যত্নবান হোন। আগামীতে বিশ্ব পরিস্থিতি আরো খারাপের দিকে যেতে পারে। হয়ত এমন সময়ও আসতে পারে যে নিত্যপ্রয়োজনীয় পণ্য আর মানুষের ক্রয় ক্ষমতায় থাকবেনা। তাই উৎপাদন ছাড়া আর কোন উপায় থাকবেনা।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd