বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রীর সাথে জনপ্রতিনিধিদের মত বিনিময় সভা

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রীর সাথে জনপ্রতিনিধিদের মত বিনিময় সভা

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলা পরিদর্শন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এছাড়াও তিনি জেলার বিভিন্ন উপজেলার জনপ্রতিনিধিদের সাথে মত বিনিময় করেন। এসময় গরীব, দুুঃস্থ মহিলা ও প্রান্তিক চাষীদের মাঝে কৃষি যন্ত্রপানি, গবাদী পশু ও সেলাই মিশন বিতরন করেন। উক্ত সভার সভাপতিত্ব করে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ।

২২ নভেম্বর ২০২২ মঙ্গলবার বিকালে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাবলু হোসেনের সঞ্চালনায় খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার বড়পিলাক বাজার পানি সরবরাহ ব্যবস্থার উদ্বোধন করেন। এছাড়াও গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়াম ভবন উদ্বোধন শেষে গুইমারা উপজেলা স্থানীয় জনপ্রতিনিধি ও সহকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় অংশ নেন। মতবিনিময় সভা শেষে গরীব, দুঃস্থ মহিলা ও প্রান্তিক চাষীদের মাঝে সেলাই মেশিন, গবাদি পশু-ছাগল, কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। খাগড়াছড়ি জেলার রামগড়ে বিভিন্ন উন্নয়ন মূলক কাজের উদ্বোধন শেষে গুইমারা উপজেলা আসে।

এসময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমাসহ জেলা উপজেলার সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারি, জনপ্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলার পরিষদের সাবেক চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, বর্তমানের সরকারের আমলে ব্যপক উন্নয়ন হয়েছে। তারই লক্ষণ গুইমারাও দেখা যায়। গুইমারা কলেজিয়েট উচ্চ বিদ্যালয় নির্মাণ, যৌথখামার উচ্চ বিদ্যালয় নির্মান সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। তবে গুইমারা কিছু অসমাপ্ত উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, গুইমারায় সমাজিক ক্লাবের অভাবে এখানকার শিশু কিশোররা মাদকাশক্ত হয়ে পড়ছে। সামাজিক ক্লাব স্থাপন করা হলে শিশু কিশোররা মাদকাসক্ত থেকে মুক্তি পাবে। এছাড়াও বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে সমাধান চেয়ে তিনি তার বক্তব্য সমাপ্ত করেন।

এসময় প্রধান অতিথি পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, ‘প্রধানমন্ত্রী দেশের মানুষের ভালোর জন্য, কল্যাণের জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন। দেশের মানুষের প্রতি তার অকৃত্তিম ভালোবাসা, সেবার মনোভাব ও সহযোগিতা করার অব্যাহত প্রবণতা দেশকে উন্নয়নের শীর্ষের দিকে নিয়ে যাচ্ছে।’ যেসকল কাজ উদ্বোধন করা হয়েছে এগুলোই সবই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। এসকল উন্নয়নের কাজ আগামীতেও অব্যহত থাকবে বলে তিনি তার বক্তব্য সমাপ্ত করেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd