বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:১১ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়ছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কাপ্তাই অসহায় ও দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান জেল থেকে পরিক্ষা দিয়ে পানছড়ির আরিফুলের এসএসসি পাশ অবৈধ কাঠ পাচারে বনবিভাগের নেই কোন বাধাঁ গুইমারায় সড়কে যুবকের গলাকাটা লাশ গুইমারায় পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে উদযাপন পাহাড়ে বর্ণিল সাজে শান্তিচুক্তি’র রজত জয়ন্তী উদযাপন শান্তি চুক্তির রজতজয়ন্তী উপলক্ষে খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন মাটিরাঙ্গায় আইন শৃংখলা কমিটির মাসিক সাধারণ সভা
মাটিরাঙ্গায় ডিজিটাল নিরাপত্তা মামলায় দু’জন গ্রেফতার হলেও ৪জন ধরাছোঁয়ার বাহিরে

মাটিরাঙ্গায় ডিজিটাল নিরাপত্তা মামলায় দু’জন গ্রেফতার হলেও ৪জন ধরাছোঁয়ার বাহিরে

নিজস্ব প্রতিবেদক:: ডিজিটাল নিরাপত্তার মামলার ৮দিন অতিবাহিত হওয়ার পরও দু’জন গ্রেফতার হলেও অন্যরা ধরাছোঁয়ার বাহিরে। ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২১ (২)/ ২৫(২)/ ২৮(২)/ ২৯(১)/ ৩১(২)/৩৫ ফেইসবুকে জাতির পিতা, প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ ও অন্যান্যদের বিরুদ্ধে প্রপাগন্ডা, আক্রমণাত্মক ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে আঘাত করে এমন মানহানিকর তথ্য ও ছবি প্রকাশ, প্রচার করত সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, জনমনে অস্থিরতা এবং আইন শৃঙ্খলার অবনতি ঘটার উপক্রমসহ উক্তরুপ সহায়তার অপরাধে ধারায় ৬জনের বিরুদ্ধে মামলা করা হয়। খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা ৪ ও গুইমারায় ২ সহ ৬ জনের বিরুদ্ধে মাটিরাঙ্গা থানায় মামলা হয়েছে। এদের মধ্যে দুইজনকে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ । এছাড়াও ৬জন সহ অজ্ঞাতনামা ব্যক্তি এই কাজের সাথে সম্পৃক্ত রয়েছে।

১৩ নভেম্বর ২০২২ রবিবার সকালে অভিযুক্ত ব্যক্তিদের সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রেস ও বাদী মো: শহীদুল ইসলাম, পিতা: মৃত মোহাবাক হোসেন এর সহযোগিতায় আসামীদের পরিচায় জানা যায়। তৎক্ষনাত দুই জনকেই আটক করে মাটিরাঙ্গা থানা পুলিশ।

অভিযুক্তরা হলেন, মো: ইউসুফ আলী (৩২) (আসলাম চৌধুরী নামীয় ফেইসবুক আইডি ব্যবহারকারী), পিতা: মৃত আব্দুল বারেক, হাতিয়াপাড়া, ৩নং ওয়ার্ড মাটিরাঙ্গা, খাগড়াছড়ি। মো: কেফায়েত উল্লাহ (৪৯), পিতা: মৃত মো: হোসেন, কাজীপাড়া, ৩নং ওয়ার্ড মাটিরাঙ্গা, খাগড়াছড়ি। মো: দিদারুল আলম (৩৫), পিতা: আনোয়ার হোসেন প্রকাশ আনু মিয়া, হাজাপাড়া মুসলিমপাড়া গুইমারা, খাগড়াছড়ি। মো: ফারুক (২৪), পিতা: আবু তাহের, মুসলিমপাড়া, ৯নং ওয়ার্ড, মাটিরাঙ্গা পৌরসভা, খাগড়াছড়ি। মো: আল আমিন রনি (২৩) পিতা: জয়নাল আবেদীন, বড়পিলাক, ৬নং ওয়ার্ড, ২নং হাফছড়ি ইউপি, গুইমারা, খাগড়াছড়ি। জয়শ্রী দে শিল্পী (৩০), পিতা: সুকেন্দ্র ডাক্তার, চৌধুরীপাড়া, ৭নং ওয়ার্ড মাটিরাঙ্গা পৌরসভা, খাগড়াছড়ি।

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা সংক্রান্ত বিষয়ে মাটিরাঙ্গা থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ আলী এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, তদন্তকারী কর্মকর্তার সাথে যোগাযোগ করে বিস্তারিত জানার জন্য পরামর্শ দেন। পরে মাটিরাঙ্গা থানার তদন্তকারী কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছুদিন যাবৎ অপৃতিকর মন্তব্য করে নির্দোষ মানুষের মানহানী করছে এই দুই ব্যক্তি মো: কেফায়েত ও ইউসুফ সহ এজহার ভুক্ত ৪জন আসামীরা। তবে এদের সাথে আরো ব্যক্তি যুক্ত আছে বলেও প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখিত ব্যক্তিদের নামে শহিদুল ইসলাম সোহাগ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২১ (২)/২৫(২)/২৮(২)/২৯(১)/৩১(২)/৩৫ ফেইসবুকে জাতির পিতা, প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ ও অন্যান্যদের বিরুদ্ধে প্রপাগন্ডা, আক্রমণাত্মক ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে আঘাত করে এমন মানহানিকর তথ্য ও ছবি প্রকাশ, প্রচার করত সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, জনমনে অস্থিরতা এবং আইন শৃঙ্খলার অবনতি ঘটার উপক্রমসহ উক্তরুপ অপরাধে মামলা করা হয়। যার মামলা নং-জি আর-৫৩৬/২২ তারিখ: ১৩-১১-২০২২ইং। ১৩ নভেম্বর বিকালে আটককৃত আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে আদালতে তাদের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করেছে রিমান্ড শেষে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তবে এই রির্পোট লেখা পর্যন্ত ৪জন আসামী পলাতক রয়েছে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd