শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৬ অপরাহ্ন

শিরোনাম :
পাথর বোঝায় ট্রাকের ধাক্কায় রাঙামাটির নানিয়ারচরে কলেজ ছাত্রী নিহত মাটিরাঙ্গায় ভারতীয় পণ্যসহ আটক এক রাঙামাটি রক্ষাকালী মন্দিরের সার্ধশত প্রতিষ্ঠা বার্ষিকীতে মঙ্গল শোভাযাত্রা গুইমারা প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ১০টাকার জন্য ছুরিকাঘাত আহত তুষিতা চাকমা চট্টগ্রাম বিভাগীয় সমাবেশে অংশগ্রহণের লক্ষে নানিয়ারচরে বিএনপি’র প্রস্তুতিমূলক সভা রাজস্থলীতে অতিরিক্ত বাঁশ বোঝাই ট্রাক উল্টে প্রাণ বেঁচে গেলো চালক ও হেলপার রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে স্থাপনা নির্মাণ নিষিদ্ধ রাঙ্গামাটিতে ‘বনভান্তের’ ১১তম পরিনির্বাণবার্ষিকী উদযাপিত খাগড়াছড়িতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ৫ম বার্ষিকী সম্মেলন
শান্তিবাহিনীর চালানো গণহত্যায় নিহতদের স্বরনে রামগড়ে শোকসভা

শান্তিবাহিনীর চালানো গণহত্যায় নিহতদের স্বরনে রামগড়ে শোকসভা

নুরুল আলম:: ১৯৮৬ সালের ১৩ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত খাগড়াছড়ির রামগড়ের পাতাছড়ায়, চিনছড়িপাড়া ও রামগড় বাজারসহ আশপাশের এলাকায় পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র উপজাতি সন্ত্রাসী সংগঠন সন্তুু লারমার শান্তিবাহিনী চালানো গনহত্যায় ৩৪ জন নিরহ বাঙ্গালিকে হত্যার প্রতিবাদে এবং গনহত্যায় নিহতদের স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

দুপুরে রামগড় বাসস্ট্যান্ডে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রামগড় উপজেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্ব করেন, সংগঠনের রামগড় উপজেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুন নবী। সংগঠনের জেলা সাধারণ সম্পদক লোকমান হোসেনের সঞ্চালনায় এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান। অন্যান্যের মধ্যে মহাসচিব আলমগীর কবির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনিসুজ্জামান ডালিম, প্রচার সম্পাদক নিজাম উদ্দিন, পৌর সিনিয়র সহ সভাপতি মাওলানা এমদাদুর রহমান, গুইমারা উপজেলা পার্বত্য নাগরিক কমিটির সভাপতি আইয়ুব আলী প্রমূখ বক্তব্য রাখেন। এছাড়াও অন্যান্য উপজেলা থেকে আগত নেতৃবৃন্দ, দলীয় ও নির্দলীয় লোকজন, জনপ্রতিনিধি, সাংবাদিক ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

বক্তারা ৩৬ হাজার বাঙ্গালীর হত্যাকারী খুনি সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদ থেকে অপসারণ করে দ্রুত বিচারের আওতায় আনার জোর দাবি জানান। নিহত পরিবারের লোকজনদের পূর্নবাসন করে বিভিন্ন জায়গায় ঘর বাড়ি হারা তাদেরকে বাসস্থান সহ নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করার আহ্বান জানান।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd