বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫১ অপরাহ্ন

শিরোনাম :
রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে স্থাপনা নির্মাণ নিষিদ্ধ রাঙ্গামাটিতে ‘বনভান্তের’ ১১তম পরিনির্বাণবার্ষিকী উদযাপিত খাগড়াছড়িতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ৫ম বার্ষিকী সম্মেলন পাহাড়ে হতদরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ নানিয়ারচরে অতিরিক্ত দায়িত্বে ইউএনও সৈয়দা সাদিয়া মানিকছড়িতে অ্যাম্বুলেন্স চাপায় স্কুল ছাত্রের মৃত্যু পানছড়িতে ক্ষুদে বালক-বালিকাদের দৃষ্টিনন্দন ফুটবল অনুষ্ঠিত গুইমারাতে শীতবস্ত্র বিতরন করেছে গনতান্ত্রিক ইউপিডিএফ হাজারো শীতার্ত পেলেন ভালোবাসার উষ্ণতার উপহার গুইমারায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষ্যে ওয়াজ মাহফিল
শিক্ষার্থীদের মানব সম্পদে গড়ে তোলার লক্ষ্যে বিলাইছড়ি সেনা জোন

শিক্ষার্থীদের মানব সম্পদে গড়ে তোলার লক্ষ্যে বিলাইছড়ি সেনা জোন

নিজস্ব প্রতিবেদক বিলাইছড়ি::: রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার অন্তর্গত বিলাই ছড়ি সদর,কেংড়াছড়ি এবং ফারুয়া ইউনিয়নের সকল প্রাথমিক,নিম্ন এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী এবং প্রতি বিদ্যালয়ে একজন করে শ্রেষ্ঠ শিক্ষকদের নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে বিলাইছড়ি সেনা জোনের জোন কমাণ্ডার লেঃ কর্ণেল মোঃ আহসান হাবিব রাজীব, পিপিএম,পিএসসি।

শনিবার (৩১ ডিসেম্বর) অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, উপজেলার সকল প্রতিনিধিবৃন্দ,প্রতি ইউনিয়নে সকল চেয়ারম্যান, মেম্বারসহ সকল কৃতি শিক্ষার্থীদের অভিভাবক এবং স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তবর্গ।

বিলাইছড়ি জোন কর্তৃক আয়োজিত কৃতি শিক্ষার্থী এবং শ্রেষ্ঠ শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে কৃতিত্বের সঙ্গে সফলতা অর্জন করায়২৬০ জন শিক্ষার্থীদের মাঝে মেডেল ও সার্টিফিকেট এবং ৫২ জন শ্রেষ্ঠ শিক্ষকদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

দূর্গম জনপদে নানা সীমাবদ্ধতায় থাকা শিক্ষার্থীদেরকে দেশের আদর্শ সন্তান হিসেবে গড়ে তোলার লক্ষে বিলাই ছড়ি জোন ধারা বাহিকভাবে তাদের পাশে থেকে বিভিন্ন সময়ে সহযোগিতার হাত বাড়িয়ে এবং শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন মূলক কাজে পাশে দাড়িয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা বিলাই ছড়ি জোনকে,উপজেলা শিক্ষাব্যবস্থা উন্নয়নে কাজ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতেও শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করণের এই মহতী উদ্যোগ জারি রাখার অনুরোধ জানান।

প্রধান অতিথি জোন কমাণ্ডার বিলাই ছড়ি জোন সকল শিক্ষার্থীদের কৃতিত্বের সঙ্গে ভালো ফলাফল অর্জন করায় অভিনন্দন জানান।

তিনি বলেন, শিক্ষাই উন্নয়নে একমাত্র মাধ্যম।প্রকৃত শিক্ষা অর্জনের মাধ্যমে আত্মমুক্তি ও দেশ সেবায় নিজেকে নিয়োজিত করে প্রতিটি শিক্ষার্থীদেরকে অধ্যবসায় এর মাধ্যমে শিক্ষিত হয়ে মানব সম্পদে পরিণত হতে হবে।

সর্বোপরি তিনি শিকার শিকার প্রসারে বঙ্গবন্ধুর অবদান এবং তারই ধরাবাহিকতায় সেনবাহিনীর পদক্ষেপ সমূহ তুলে ধরেন এবং এই অগ্রযাত্রায় সেনবাহিনীর সকল প্রকার সহযোগিতার প্রতিশ্রুতি দেন তিনি।

অনুষ্ঠানে আগত প্রধান শিক্ষকগণএই উদ্যোগকে পরবর্তী প্রজন্মের ছাত্র ছাত্রীদের জন্য অনুকরণীয় আদর্শ হিসেবে আখ্যায়িত করেন। ২০০২২ সালে শিক্ষা বর্ষে যারা এই স্মারক গ্রহন করতে পারে নি তারা আগামী শিক্ষা বর্ষে যথেষ্ট প্রতিযোগিতমূলক মনোভাব এবং দেশ গড়ার প্রত্যায়ে এগিয়ে যেতে পারবে।

সকল শিক্ষার্থী বিলাইছড়ি জোন কর্তক এই বিশেষ সন্মানা পেয়ে ভবিষ্যতেও তাদের এই কৃতিত্বপূর্ণ ধারাবাহিকতা বজায় রাখতে বদ্ধপরিকর।সংবর্ধনা প্রদান এবং মধ্যান্যভোজের মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণভাবে শেষ হয় কৃতি শিক্ষার্থী এবং শ্রেষ্ঠ শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd