গুইমারাতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

Reporter Name

শামীমা আক্তার রুমি, খাগড়াছড়ি:: সারাদেশের ন্যায় বিশাল আয়োজনের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ৩১ বার তোপধ্বনি, শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে ১৬ডিসেম্বর, মহান বিজয় দিবস পালন করেছে গুইমারা উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ, বিএনপি, গুইমারা প্রেসক্লাব, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠনসহ গুইমারাবাসী।

শনিবার (১৬ডিসেম্বর)সূর্যোদয়ের প্রথম প্রহরে সরকারি,আধা-সরকারি.স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন,দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ৩১ বার তোপধ্বনির পর গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে দিবসের আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

তোপধ্বনি পর,প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা, উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মগ,গুইমারা থানার অফিসার্স ইনচার্জ আরিফুল আমিন,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কংজরী মারমা,মহিলা ভাইস চেয়ারম্যান মিজ ঝর্ণা ত্রিপুরাসহ সকলস্তরের কর্মকর্তাদের নিয়ে শহীদ বেদিতে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানান। পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড,গুইমারা থানা,উপজেলা আওয়ামীলীগ এবং সকল অঙ্গ ও সহযোগি সংগঠন,গুইমারা প্রেসক্লাব, সরকারী-বেসরকারী,সামাজিক সংগঠন,বিএনপি ও বিএনপির সকল সহযোগি সংগঠন,এনজিও,স্কুল-কলেজ,বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে শহীদ বেদিতে ফুল নিয়ে শ্রদ্ধা জানান।

সকাল সাড়ে ৮টায় গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোল,পুলিশ,আনসার-ভিডিপি,স্কুল-কলেজ,মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মেমং মারমা। গুইমারাবাসীর উদ্দেশ্যে বাণী প্রদান করেন, উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী। এসময় গুইমারা থানার অফিসার্স ইনচার্জ আরিফুল আমিন উপস্থিত ছিলেন।

বেলা ১২টায় গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন এবং বিজয় দিবসের তাৎপর্য শীর্যক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাদ জোহর,সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক বিরোধী কর্যক্রমে জনমত সৃষ্টির জন্য আলোচনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত/বীর মুক্তিযোদ্ধা/যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি,সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদ,মন্দির,গীর্জা,প্যাগোড়া ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে মোনাজাত ও প্রার্থনা করা হয়।

দুপুর এতিমখানা ও অনাথ আশ্রমে উন্নতমানের খাবার পরিবেশন, বিকালে গুইমারা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন একাদশ বনাম বীর মুক্তিযোদ্ধা একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধায় গুইমারা সরকারি মডেল হাইস্কুল অডিটোরিয়ামে মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© 2019, All rights reserved.
Developed by Raytahost
error: Content is protected !!