শিরোনাম
ইলেকট্রিক মিস্ত্রী নাসিরের উপর গুলির প্রতিবাদে মানববন্ধন দীঘিনালায় পিসিপির র‌্যালি ও ছাত্র সমাবেশ আর্ন্তজাতিক মাতৃ ভাষা দিবসে ফুল দিয়ে ভাষা শহিদদের শ্রদ্ধা নিবেদন করেন গুইমারা প্রেসক্লাব খাগড়াছড়িতে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত গুইমারাতে ইয়াবাসহ আটক-২ বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষে খাগড়াছড়িতে নিহত দুই পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে খাগড়াছড়িতে নাগরিক সংবর্ধনা গুইমারায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে “বই পাঠ” উৎসব অনুষ্ঠিত পানছড়িতে সন্ত্রাসীদের গুলিতে যুবক গুলিবিদ্ধ প্রধান শিক্ষকহীন মাটিরাঙ্গা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, পাঠদান ব্যাহত

খাগড়াছড়িতে জাকজমক আয়োজনে পার্বত্য চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন

Reporter Name

পার্বত্য চট্টগ্রাম চুক্তির ফরে শান্তি-সম্প্রীতি ও উন্নয়নের সূচনা হয়েছে

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলা পরিষদের আয়োজনে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে খাগড়াছড়িতে। পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ঐতিহাসিক দিন উপলক্ষে উপলক্ষে ২৬ বর্ষপূর্তিতে বর্ণাঢ্য র্যালী অনুষ্ঠিত করা হয়। শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি আউটার স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা।

পরে উদ্বোধনী উপলক্ষে বক্তব্য রাখেন প্রধান অতিথি খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহতাশিম হায়দার চৌধুরী। প্রধান অতিথি বেলন, ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির ফরে পাহাড়ে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের সূচনা হয়েছে। যার ধারাবাহিকতায় পার্বত্যাঞ্চলের জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন,সমৃদ্ধি চলমান রয়েছে। তাই পার্বত্যবাসী কল্যাণে সকলকে মিলেমিশে কাজ করার আহবান জানান তিনি।

পরে শান্তির প্রতীক সাদা পায়রা ও বেলুন অতিথিরা। পরে স্টেডিয়াম প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র্যালী প্রধান সড়ক ঘুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে এসে শেষ হয়। সেখানে কেক কেটে আলোচনা সভার আয়োজন করা হয়।

এছাড়াও বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয় সেখানে। এর আগে খাগড়াছড়ি স্টেডিয়ামে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬তম বর্ষপূর্তি উপলক্ষে খাগড়াছড়ি সেনা রিজিয়নের পক্ষ থেকে বিশেষ মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়। এদিকে দুপুরের দিকে শিশু সদন, এতিমখানা ও অনাথ আশ্রমে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল জাহাঙ্গীর হোসেন, জোন কমান্ডার লে. কর্নেল মো. আবুল হাসনাত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ,পুলিশ সুপার মুক্তা ধর প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া,এমএ জব্বারসহ স্থানীয় জনপ্রতিনিধিরা অংশ নেয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© 2019, All rights reserved.
Developed by Raytahost
error: Content is protected !!