বাঘাইহাট জোনের বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও শীতবস্ত্র বিতরণ

Reporter Name

নিজস্ব প্রতিবেদক: রাঙামাটি বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট এলাকায় ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তির ২৬তম স্বাক্ষর দিবস উপলক্ষে বাঘাইহাট জোন (মাইটি সিক্সার্স) ও এলাকাবাসীর উদ্যোগে পাহাড়ি-বাঙালিদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা ও বিনামূল্যে চিকিৎসা সেবা এবং শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকালে বাঘাইহাট জোন মাঠ থেকে বর্ণাঢ্য শান্তিপূর্ণ র‍্যালি বের হয়ে বাঘাইহাট বাজার অতিক্রম করে ৩৬নং সাজেক ইউনিয়ন পরিষদ ঘুরে র‍্যালিটি পুনরায় বাঘাইহাট জোনের মাঠে শেষ হয়। বাঘাইহাট জোন অধিনায়ক লে. কর্নেল তৌহিদুর রহমানের নেতৃত্বে র‍্যালিতে সাজেক ইউনিয়নের বিভিন্ন স্থরের পাহাড়ি-বাঙালি সম্প্রদায়ের জনগোষ্ঠী অংশগ্রহণ করেন।

র‍্যালি শেষে জোন দপ্তরে এক শান্তি-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জোন অধিনায়ক বলেন, অশান্ত পার্বত্য চট্টগ্রামকে শান্ত করার লক্ষে ১৯৯৭ সালে শান্তি চুক্তি করা হয়।ফলে পাহাড়ে এখন শান্তির সুবাতাস বইছে! পার্বত্য অঞ্চলে যারা শান্তি বিনষ্ট করছে, তাদেরকে কঠোরভাবে দমন করতে হবে। কারণ আমাদের দেশে কোন সন্ত্রাসীর ঠাঁই নাই। একই সাথে তিনি বলেন, পার্বত্য জনপদের অসহায় ও দুস্থ মানুষের কল্যাণে সর্বদা নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনী৷ সভায় ইউপি চেয়ারম্যান, ইউপি মেম্বার, হেডম্যান, কার্বারি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে ১৯৯৭ সালে ২ ডিসেম্বর শান্তি চুক্তি স্বাক্ষরের পর থেকে বাংলাদেশ সেনাবাহিনী শান্তি-সম্প্রীতি, রাস্তা, স্কুল, কলেজ, পর্যটন নগরীসহ উন্নয়নের লক্ষ্যে একনিষ্ঠভাবে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর দিক নির্দেশনায় বাঘাইহাট সেনা জোনের দায়িত্বপূর্ণ এলাকায় শান্তি ও সম্প্রীতি উন্নয়ন ঘটেছে।

দিবসটি উপলক্ষে বাঘাইহাট জোন কর্তৃক হতদরিদ্র ও দুস্থ পাহাড়ি-বাঙালি ২৭০ জন রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেন বাঘাইহাট জোনের আরএমও ক্যাপ্টেন মুহাইমেন উর রশীদ, এএমসি। একই সাথে বাঘাইহাট জোন সদর প্রশিক্ষণ মাঠে পাহাড়ি-বাঙালি শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন জোন অধিনায়ক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© 2019, All rights reserved.
Developed by Raytahost
error: Content is protected !!