সাংগ্রাইং উপলক্ষে গুইমারায় উৎসব আমেজ

Reporter Name

নুরুল আলম::খাগড়াছড়ি জেলার গুইমারার বটতলাপাড়া থেকে আমতলী পাড়ায় মাহা সাংগ্রাইং উদযাপন উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা,মারমা শিল্পীদের সাংগ্রাই নৃত্যসহ  সাংগ্রাই এর আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। শুক্রবার (১২ এপ্রিল ২০২৪) এ আয়োজন করা হয়। ‍”মুছে যাক গ্লানি,ঘুছে যাক জরা অগ্নিস্নানে শুচি হোক ধরা” স্লোগানে মারমা জাতি গোষ্ঠীর ঐহিত্যবাহীবর্ষবিদায় ও বর্ষবরণ উৎসব ‍”মাহা সাংগ্রাইং পোয়ে ১৩৮৬ ম্রাইমা সাক্র উপলক্ষে এ মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়।

গুইমারা মাহা সাংগ্রাইং পোয়ে উদযাপন কমিটির আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল রাইসুল ইসলাম, এসপিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি। এতে অতিথিদের বরণ করে ঐহিত্যকে ধারন করেন নৃত্যসহ সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করা হয়। সভায় দেশ ও জাতির মঙ্গল কামনা করে সকলকে শান্তি-সম্প্রীতি বজায় রেখে উৎসব পালনে আহ্বান জানান বক্তারা।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কংজরী চৌধুরী, সিন্দুকছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল সৈয়দ পারভেজ মোস্তফা, পিএসসি, জি, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব চৌধুরী,গুইমারা উপজেলা চেয়ারম্যান মেমং মারমা,গুইমারা প্রেসক্লাব সভাপতি মো. নুরুল আলম।

এ সময়, হাফছড়ি ইউপি চেয়ারম্যান মংশে চৌধুরী,হাফছড়ির সাবেক ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা,উপজেলা ভাইস চেয়ারম্যান কংজরী মারমা,উপজেলা যুবলীগ নেতা বিপ্লব শীলসহ সর্বস্থরের মানুষ এ উৎসব আয়োজনে অংশ নেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© 2019, All rights reserved.
Developed by Raytahost
error: Content is protected !!