বলিাইছড়তিে আশকিার – আস্থা প্রকল্পরে ত্রমৈাসকি ইয়ুথ সভা অনুষ্ঠতি

Reporter Name

নিজেস্ব প্রতিবেদক::বলিাইছড়তিে আশকিার “আস্থা” প্রকল্পরে উপজলো র্পযায়ে ত্রমৈাসকি ইয়ুথ গ্রুপ সক্রয়িকরণ সভা অনুষ্ঠতি হয়ছে।ে বৃহস্পতবিার (১১ জুলাই )সকাল ১১ :০০ ঘটকিায় বসেরকারি উন্নয়ন সংস্থা আশকিা ডভেলেপমন্টে এসোসযি়টে -এর বাস্তবায়নে উপজলো কনফারন্সে রুমে অনুষ্ঠতি হয়।এতে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে উপজলো নর্বিাহীন অফসিার মো.জামশদে আলম রানা।

এছাড়াও উপস্থতি ছলিনে যুব উন্নয়ন র্কমর্কতা রুপম চাকমা, সভিকি বা নাগরকি প্লাট র্ফমরে জলো সদস্য সুজন কুমার তঞ্চঙ্গ্যা,আশকিা ডভেলেপমন্টে এসোসযি়টে -এর ফল্ডি অফসিার রবীন চন্দ্র চাকমা, ইয়ুথ গ্রুপরে সভাপতি থুইপ্রু র্মামা (আকাশ),আস্থা প্রকল্পরে ফল্ডি এসোসযি়টে রার্জষী চাকমা এবং ইয়ুথ গ্রুপরে সদস্যরা।

সরকার ২০৩০ সালে এসডজিি এবং ২০৪১ সালে র্স্মাট বাংলাদশে বনির্মিাণে নানামুখী প্রকল্প হাতে নয়িছে।েতাই লক্ষ্যমাত্রা র্অজনে যুব সমাজকে নয়িে নানা প্রশক্ষিণরে মাধ্যমে এগয়িে নওেয়ার জন্য নানামুখি কাজ করে যাচ্ছ।েতাই সরকাররে পাশাপাশি বসেরকারি উন্নয়ন সংস্থাগুলোও যুবদরে ক্ষমতায়ন,র্কমমুখী শক্ষিা ও র্কমদক্ষতা নয়িে কাজ করছে । তারই প্রতফিলন দখোছে র্পাবত্য অঞ্চলে আস্থা প্রকল্প।এছাড়াও আলোচনা সভায়, নারী পাচার,মাদক নয়িন্ত্রণ, বাল্যববিাহ – বহু ববিাহ, শান্তি শৃঙ্খলা বাজায় রাখা, তথ্য অধকিারসহ সকল অধকিার নশ্চিতি করা, র্দুনীতি ও অনয়িমরে বরিুদ্ধে জরিো টলারন্টেে আনতে প্রয়োজনে হট লাইন নাম্বারে কল করে সহযোগতিা দওেয়া।

উল্লখ্যে,বগিত ১৮ ফব্রেুয়ারি জলো র্পযায়ে আস্থা প্রকল্পরে একটি নাগরকি প্লাটর্ফম গঠন করা হলে এই উপজলো র্পযায়ে যুবাদরে নয়িে সক্রয়িকরণ সভা অনুষ্ঠতি হয়ছে।েপ্রসঙ্গত:- (সুইজারল্যান্ড) সুইস এম্বসেি বাংলাদশে -এর র্অথায়নে আস্থা প্রকল্পটি বসেরকারি উন্নয়ন সংস্থা আশকিা ডভেলেপমন্টে এসোসযি়টে – এর রাঙ্গামাটি জলোর ১০ টি উপজলো বাস্তবায়ন করছ।ে

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ
© 2019, All rights reserved.
Developed by Raytahost
error: Content is protected !!